32.2 C
Toronto
বুধবার, জুন ১৯, ২০২৪

দায়িত্ব ছাড়ছেন ডা. এইলিন দ্য সিলভা

দায়িত্ব ছাড়ছেন ডা. এইলিন দ্য সিলভা
নগরীর প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা হিসেবে কোভিড ১৯ মহামারির সময় টরন্টোকে নেতৃত্বদানকারী চিকিৎসক ডা এইলিন দ্য সিলভা আনুষ্ঠানিকভাবে দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন

নগরীর প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা হিসেবে কোভিড-১৯ মহামারির সময় টরন্টোকে নেতৃত্বদানকারী চিকিৎসক ডা. এইলিন দ্য সিলভা আনুষ্ঠানিকভাবে দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন। ১৪ মে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তায় পদত্যাগের এই ঘোষণা দিয়েছেন তিনি।

দ্য সিলভা বলেন, টরন্টো জনস্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার হিসেব দায়িত্ব পালন এবং ২০১৭ সাল থেকে কানাডার সর্ববৃহৎ নগরীর জনস্বাস্থ্য ইউনিটের নেতৃত্ব দিতে পারাটা তার জন্য বিশেষ সুযোগ ও সম্মানের। টরন্টোর জনগণের কাছে আমি অবিশ^াস্যরকম কৃতজ্ঞ। গত কয়েক বছর আপনাদের মেডিকেল অফিসার হিসেবে সেবা করতে পারায় আমি গভীরভাবে কৃতজ্ঞ।

- Advertisement -

৩১ ডিসেম্বর টরন্টো জনস্বাস্থ্য বিভাগরে মেডিকেল অফিসার হিসেবে দ্য সিলভা তার দায়িত্ব শেষ করবেন। তিনি বলেন, আমাদের নগরীর স্বাস্থ্যের ওপর যে ইতিবাচক প্রভাব আমরা রাখতে পেরেছে সেজন্যও আমি দারুণভাবে কৃতজ্ঞ। টরন্টো জনস্বাস্থ্য বিভাগের অসাধারণ সহকর্মীদের সঙ্গে সারাজীবন কাজ করতে পারাটা সত্যিকারের সম্মানের ও সুযোগের। পাশাপাশি অন্যান্য কমিউনিটির সেবাদাতাদের সঙ্গে কাজ করতে পারাটাও বিশেষ সম্মানের। তা সে সিটির বিভাগগুলোর মধ্যে হোক বা অন্যান্য নেতা এবং সারা শহরের স্বাস্থ্যসেবা প্রদানকারীরা। সেই সাথে সমগ্র টরন্টো সিটির কমিউনিটি সদস্যদের কাছেও। গত কয়েক বছরে আপনারা যে সমর্থন দিয়েছেন সেজন্য ধন্যবাদ দেওয়াটা কম হবে। এ ছাড়া একসঙ্গে যা কিছু আমরা অর্জন করেছি সেজন্যও আপনাদের ধন্যবাদ দেওয়াটা কম হবে।

৫৫ বছর বয়সী দ্য ভিলা গত আট বছরকে স্মরণীয় সময় বলে উল্লেখ করেছেন। তিনি বলেন, টরন্টোর জনস্বাস্থ্য বিভাগের দলসহ আমরা লক্ষ্যণীয় চ্যালেঞ্জ অতিক্রম করেছি। টরন্টো পাবলিক হেলথের অনড় লক্ষ্য হচ্ছে টরন্টোবাসীর স্বাস্থ্যের সুরক্ষা দেওয়া।
পদত্যাগের এই সিদ্ধান্তকে হাল্কাভাবে নেননি বলে জানান দ্য সিলভা। পরিবারের সঙ্গে বেশ কয়েক মাস আলোচনার পর এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বলেন, পেশাদার জীবনের পরবর্তী অধ্যায়ে যেতে তিনি প্রস্তুত এবং পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটাবেন।
ইউনিভার্সিটি অব টরন্টোর ডালা লানা স্কুল অব পাবলিক হেলথের অ্যাডজাঙ্কট অধ্যাপক দ্য সিলভার স্বামী ও তিন সন্তান রয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles