32.2 C
Toronto
বুধবার, জুন ১৯, ২০২৪

কস্টকো ও লবলকে ২৬ মিলিয়ন ডলার প্রদানের নিন্দায় এনডিপি নেতা

কস্টকো ও লবলকে ২৬ মিলিয়ন ডলার প্রদানের নিন্দায় এনডিপি নেতা
জ্বালানিদক্ষ সরঞ্জাম বাবদ কস্টকো ও লবলকে প্রায় ২ কোটি ৬০ লাখ ডলার প্রদানে লিবারেল সরকারের নিন্দা জানিয়েছেন এনডিপি নেতা জাগমিত সিং

জ্বালানিদক্ষ সরঞ্জাম বাবদ কস্টকো ও লবলকে প্রায় ২ কোটি ৬০ লাখ ডলার প্রদানে লিবারেল সরকারের নিন্দা জানিয়েছেন এনডিপি নেতা জাগমিত সিং। এই অর্থ আসবে লিবারেল সরকারের লো-কার্বন ইকোনমি ফান্ড থেকে। গ্রিনহাউস গ্যাস নিঃসরণ কমাবে এমন প্রকল্পে সহায়তার লক্ষ্যে এই তহবিল গঠন করা হয়েছে।

২০১৯ সালে যখন লিবারেল সরকার লবলর ৩৭০টি স্টোরে জ্বালানিদক্ষ রেফ্রিজারেটর ও ফ্রিজার বাবদ ১ কোটি ২০ লাখ ডলার প্রদানের ঘোষণা দেয় তখন কনজার্ভেটিভদের ব্যাপক সমালোচনার মুখে পড়ে তারা।

- Advertisement -

এনভায়রনমেন্ট অ্যান্ড ক্লাইমেট চেঞ্জ কানাডার নতুন প্রকাশিত উপাত্ত অনুযায়ী, কার্বন নিঃসরণ হ্রাসের চেষ্টার অংশ হিসেবে নতুন ফ্রিজার বাবদ কস্টকোকে দেড় কোটি ডলারের বেশি প্রদান করা হয়েছে। শেষ পর্যন্ত লবলকে দেওয়া হয়েছে ১ কোটি ডলার। ২০১৯ থেকে ২০২৩ সালের মধ্যে গ্রোসারি চেইন দুটিকে এই অর্থ দেওয়া হয়েছে।

জাগমিত সিং বলেন, কী কী গ্রোসারি পণ্য তারা কিনতে সমর্থ হবে লোকজনকে যখন এই সিদ্ধান্ত নিতে হচ্ছে, লিবারেলরা তখন গ্রোসারি জায়ান্টদের হাতে কত মিলিয়ন ডলার তুলে দেওয়া যায় সেই সিদ্ধান্ত নিচ্ছে। উচ্চ মুনাফাকারী কোম্পানিগুলোকে আমাদের জনগণের লাখ লাখ ডলার প্রদান বন্ধ করুন। খাবার কিনতে যারা হিমশিম খাচ্ছে সেইসব লোকের পরিবর্তে লাভজনক কর্পোরেশনকে লাখ লাখ ডলার প্রদান বন্ধ করুন।

বিষয়টিতে বিরোধিতার ভান করছেন বলে সিংহের বিরুদ্ধে অভিযোগ তুলেছে বিরোধী কনজার্ভেটিভ পার্টি। দলটির যুক্তি, কর্পোরেশনগুলোতে দেওয়া ভর্তুকি সমর্থন করছে নিউ ডেমোক্র্যাটরা। কারণ, রাজনৈতিক চুক্তির মাধ্যমে সংখ্যালঘু সরকারকে এখনো সমর্থন দিয়ে যাচ্ছে তারা।

 

- Advertisement -

Related Articles

Latest Articles