16.1 C
Toronto
বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

টরন্টো অভিবাসী লেখকদের জমজমাট আড্ডা

টরন্টো অভিবাসী লেখকদের জমজমাট আড্ডা
বৃষ্টি ভেজা শনিবার সন্ধ্যায় টরন্টো অভিবাসী লেখকদের জমজমাট আড্ডার আসর বসেছিলো আমাদের বাসায়

বৃষ্টি ভেজা শনিবার সন্ধ্যায় টরন্টো অভিবাসী লেখকদের জমজমাট আড্ডার আসর বসেছিলো আমাদের বাসায়। আমার সহোদর শিহাব শাহরিয়ারের আগমন এবং প্রত্যাবর্তন উপলক্ষে এই আসরের আয়োজন ছিলো।

সন্ধ্যা সাতটা থেকে মধ্য রাত অবধি এই সাহিত্য আড্ডা চলে। হঠাৎ আড্ডায় লেখকদের মাঝে অতিথি হয়ে উপস্থিত হন ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর। তিনি বলেন, ‘মনে হচ্ছে একটা মিনি বাংলাদেশে এলাম। লেখকদের চমৎকার সমাবেশ দেখে আমি অভিভূত। বিদেশে বাংলা ভাষা ও সাহিত্যের চর্চা দেখে আমি মুগ্ধ’।

- Advertisement -

প্রাণবন্ত এ আড্ডায় কবিতা পাঠ করেন শিহাব শাহরিয়ার, মাসুদ খান, শাহানা আকতার মহুয়া, বাদল ঘোষ, আহমদ হোসেন, মৌ মধুবন্তী, দেলওয়ার এলাহী, জান্নাতুল নাইম, জাকির হোসেন এবং আমিও। সঙ্গীত পরিবেশন করেন আসিফ চৌধুরী, মম কাজী, নুসরাত জাহান চৌধুরী।

টরন্টো অভিবাসী লেখকদের জমজমাট আড্ডা

এছাড়াও উপস্থিত ছিলেন নৃত্যশিল্পী সুলতানা হায়দার, অরুণা হায়দার, কবি জাহানারা আখতার, কথাশিল্পী সালমা বাণী, জসীম মল্লিক, সাংবাদিক মাহবুব ওসমানী, মনিস রফিক, ড. হাবীবুল্লাহ টরি, কনক, সাদী আহমেদ, শাপলা শালুক এবং আরো অনেকেই।

আমার আদরের ছোট ভাইটিকে নিউ ইয়র্ক থেকে নিয়ে এসে আজ বাফেলোতে দিয়ে আসলাম। ওর ঘরটা খালি, বাড়িটা ফাঁকা। আমাদের মনটাও খারাপ। শিহাব নিউ ইয়র্ক এবং টরন্টো বাংলা বইমেলাসহ আরো কয়েকটি সেমিনারে অংশ নেন।

আগামী কাল বাংলাদেশ-শ্রীলংকা টিমের খেলা দেখে ১৩ তারিখে দেশে ফিরবে।

- Advertisement -

Related Articles

Latest Articles