19.4 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

গার্ডিনার লেনে নিয়ন্ত্রণারোপ উৎপাদনশীলতা কমিয়ে দিয়েছে

গার্ডিনার লেনে নিয়ন্ত্রণারোপ উৎপাদনশীলতা কমিয়ে দিয়েছে

ছোট সাদা রঙের সিভিকের স্টিয়ারিংয়ের পেছনে সময় ব্যয় করা ক্লিয়া মোশোর দীর্ঘদিনের অভ্যাস। তিনি বাস করেন অন্টারিওর মিসিসোগা এবং রিহ্যাবিলিটি থেরাপি অ্যাসিস্ট্যান্স হিসেবে প্রাত্যাহিক কাজের অংশ হিসেবে গাড়ি চালিয়ে গ্রেটার টরন্টো এরিয়াতে (জিটিএ) আসতে হয়। তার কাজের মধ্যে পড়ে গ্রাহকদের বাড়িতে গিয়ে গুরুতর আঘাত থেকে সেরে উঠতে তাদেরকে সহায়তা করা।
এক সাক্ষাৎকারে মোশো বলেন, গ্রাহকদের সঙ্গে সফলভাবে কাজ করতে পারার প্রথম ও সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ হচ্ছে সম্পর্ক তৈরি করা। এবং আমরা যখন তাদের কাজে অভ্যস্ত হয়ে যাই এবং তারা যখন আমাদের কাজে অভ্যস্ত হয়ে যায় তখন সম্পর্কটি এবং আপনি যে কাজটি করছেন সেটি এগিয়ে নেওয়া খুব গুরুত্বপূর্ণ।

- Advertisement -

যেসব গ্রাহকদের সঙ্গে তিনি আস্থার সম্পর্ক গড়ে তুলেছেন কয়েক মাস তাদেরকে সেবা দেওয়ার পর মোশো তার গ্রাহকদের সামলাতে কঠিন পরিস্থিতির মধ্যে পড়ে গেছেন। সাম্প্রতিক পর্বের গার্ডিনারের নির্মাণকাজ ডাফেরিন স্টিট থেকে স্ট্রাচান এভিনিউ পর্যন্ত সড়ক মাত্র দুই লেনে নামিয়ে আনায় তার যানজটে বসে থাকার সময় বেড়ে গেছে।

মোশো বলেন, একদিনে একাধিক গ্রাহককে সেবা দেওয়া এখন চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে। ডাউনটাউন টরন্টোতে বসবাসকারী গ্রাহকদের কাছে যাওয়াই যে কঠিন হয়ে গেছে তেমন নয়, পাশর্^বর্তী এলাকাতেও এখন অতো সহজে যাওয়া যাচ্ছে না।

তার বার্লিংটনভিত্তিক কোম্পানির কর্মীদের এখন এই বাস্তবতাই মোকাবিলা করতে হচ্ছে। ৪১৬ সড়কে যেতে গুরুত্বপূর্ণ ধমনিটি লেন বন্ধ হয়ে যাওয়ার ফলে সাপোর্ট ওয়ার্কাররা এমন পরিস্থিতির মধ্যে পড়ে গেছেন যে, ডাউনটাউন টরন্টোর গ্রাহকদের অনুরোধ ফিরিয়ে দিতে হচ্ছে। কারণ, একটি যৌক্তিক সময়ের মধ্যে তারা সেখানে যেতে পারছেন না।

অ্যাঙ্কর রিহ্যাবিলিটেশন সার্পোট সার্ভিসেসের সেবাবিষয়ক পরিচালক শন ম্যাকঘি বলেন, যেভাবে আমাদের নগরি ও পাশর্^বর্তী এলাকায় চলতে হচ্ছে তা ব্যবসা করার ব্যয়ের ওপর প্রভাব ফেলছে।

- Advertisement -

Related Articles

Latest Articles