23.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

আর পড়তে চাই না, ৫ বছরের জন্য চলে গেলাম— বার্তা পাঠিয়ে উধাও ছাত্র

আর পড়তে চাই না, ৫ বছরের জন্য চলে গেলাম— বার্তা পাঠিয়ে উধাও ছাত্র
রাজেন্দ্র মীনা

পড়ালেখা করতে মন চায় না, বাড়ি থেকে দূরে কোথাও চলে যেতে ইচ্ছে করে….। পড়ালেখার কারণে মনে মনে বাড়ি থেকে চলে যাওয়ার কল্পনা করে প্রায় সব শিক্ষার্থী। কিন্তু সেগুলো চিন্তাধারাতেই সীমাবদ্ধ থাকে; বাস্তবে রূপ নেয় না।

তবে ভারতের রাজস্থানে ১৯ বছর বয়সী এক শিক্ষার্থী সত্যি সত্যি বাড়ি থেকে চলে গেছে। মোবাইল ফোনে এক বার্তার মাধ্যমে তার বাবা-মাকে জানিয়েছে, সে আর পড়ালেখা করবে না এবং পাঁচ বছরের জন্য বাড়ি থেকে চলে যাচ্ছে। তবে প্রতি বছর অন্তত একবার বাড়িতে ফোন দেবে বলে আশ্বস্ত করেছে। সঙ্গে জানিয়েছেন তার কাছে বর্তমানে ৮ হাজার রুপি রয়েছে।

- Advertisement -

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, রাজেন্দ্র মীনা নামের ওই ছাত্রটি মেডিকেল ভর্তির প্রস্তুতি নিচ্ছিল। সে কারণে হয়ত পড়ালেখা নিয়ে একটু চাপে ছিল সে।

পুলিশ জানিয়েছে, রাজেন্দ্রর বাবা জগদীশ মীনা তাদের কাছে একটি নিখোঁজের অভিযোগ দায়ের করেছেন। রাজেন্দ্র যখন তার কাছে মোবাইল ফোনে বার্তা (মেসেজ) পাঠায় তখন তারা জানতে পারেন সে বাড়ি থেকে চলে গেছে।

এই তরুণ তার বাবার কাছে লিখেছে, “আমি বাড়ি ছেড়ে চলে যাচ্ছি। আমার আর পড়ালেখার ইচ্ছা নেই। আমার কাছে ৮ হাজার রুপি রয়েছে এবং আমি পাঁচ বছরের জন্য চলে যাচ্ছি। আমি আমার মোবাইল ফোন বিক্রি করে দেব এবং সিম কার্ড ভেঙে ফেলব। দয়া করে মাকে বলো আমার জন্য চিন্তা না করতে। আমি কোনো ভুল পদক্ষেপ নেব না। আমার কাছে সবার মোবাইল নাম্বার আছে। যদি প্রয়োজন হয় আমি ফোন দেব। আমি অবশ্যই বছরে একবার ফোন দেব।”

রাজেন্দ্র বর্তমানে কোথায় আছে সেটি জানা যায়নি। তবে তাকে খুঁজে বের করতে পুলিশ অভিযান শুরু করেছে।

- Advertisement -

Related Articles

Latest Articles