22.1 C
Toronto
সোমবার, মে ২০, ২০২৪

‘ভুলভুলাইয়া ৩’র প্রস্তাব ফেরালেন বাঙালি অভিনেত্রী

‘ভুলভুলাইয়া ৩’র প্রস্তাব ফেরালেন বাঙালি অভিনেত্রী
বাঙালি অভিনেত্রী ঊষসী রায়

‘হীরামান্ডি: দ্য ডায়মন্ড বাজার’ ওয়েব সিরিজ দিয়ে ওটিটিতে অভিষেক হতে যাচ্ছে বলিউডের খ্যাতিমান নির্মাতা সঞ্জয়লীলা বানসালির। আগামীকাল ১ মে আন্তর্জাতিক প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে দেখা যাবে এটি।

মুক্তির এক দিন আগেই জানা গেলো, সিরিজটিতে অভিনয় করতে চেয়েছিলেন টলিউডের বাঙালি অভিনেত্রী ঊষসী রায়। তার মতে, ভালো অডিশন দেওয়া সত্ত্বেও সুযোগ পাননি!

- Advertisement -

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদন অনুসারে, ‘হীরামান্ডি’র প্রধান ছয়টি চরিত্রের একটির নাম ‘আলমজেব’। এই চরিত্রের জন্য প্রথমে বাঙালি অভিনেত্রী খুঁজেছিলেন সঞ্জয়লীলা বানসালি। কলকাতার কয়েকজনের অডিশনও নিয়েছিলেন। তার মধ্যে একজন ঊষসী।

অডিশন দিয়ে সুযোগ না পাওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘ওরা নাকি সোশ্যাল মিডিয়ার ফলোয়ারের সংখ্যা দেখে কাস্ট করে! আমার কথা না হয় বাদ দিলাম। আমাদের ইন্ডাস্ট্রির আরও অনেক ভালো ভালো অভিনেত্রী অডিশন দিয়েছিলেন। তারা কেন সুযোগ পেলেন না? এটা তো খুব স্বাভাবিক যে, মুম্বাইয়ের শিল্পীদের ফলোয়ার সংখ্যা বরাবরই বেশি। সোশ্যাল মিডিয়ায় তারা অনেক বেশি সক্রিয়।’

ক্ষোভ প্রকাশ করে ঊষসী আরও বলেন, ‘আমি তো রাগে সিরিজটির টিজার-ট্রেলারও দেখিনি। ওই চরিত্রে (আলমজেব) যাকে কাস্ট করা হয়েছে, তার চেয়ে অন্তত আমি ভালো অভিনয় করি।’

প্রসঙ্গত, সিরিজটির আলমজেব চরিত্রে অভিনয় করেছেন শারমিন সেগাল। যিনি বানসালির সহকারী পরিচালক হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন। ২০১৯ সালে ‘মালাল’ সিনেমার মাধ্যমে অভিনয়ে অভিষেক ঘটে তার।

এদিকে ঊষসী রায় জানালেন, সম্প্রতি তিনি ‘ভুলভুলাইয়া ৩’ সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। যেখানে অভিনয় করছেন কার্তিক আরিয়ান, বিদ্যা বালান ও মাধুরী দীক্ষিতের মতো তারকা। তবে ঊষসী জানান, তাকে একটি ছোট চরিত্রের জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল। সে কারণেই তিনি ফিরিয়ে দিয়েছেন।

গুরুত্বপূর্ণ চরিত্র দিয়েই বলিউডে আত্মপ্রকাশ করতে চান জানিয়ে এই বাঙালি তরুণী বলেন, ‘ভুলভুলাইয়া ৩’ ছবিতে একটি চরিত্রের জন্য কাস্টিং ডিরেক্টর মুকেশ ছাবরার এজেন্সি থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। তারা প্রথমেই জানিয়েছিলেন চরিত্রটি ছোট। খুব বড় কিছু কিছু নয়। কার্তিকের সঙ্গে মাত্র দু’টি দৃশ্য ছিল। আর পুরো চিত্রনাট্য জুড়ে ওই চরিত্রের বিশেষ গুরুত্ব ছিল না। তাই না করে দিয়েছিলাম। এত ছোট চরিত্র কেন করতে যাব! তা-ও আবার কোনও গুরুত্ব নেই গল্পে।’

- Advertisement -

Related Articles

Latest Articles