14.1 C
Toronto
বুধবার, মে ২৯, ২০২৪

সাবেক বিবিসি কর্মীর কাছে ৬০ হাজার শিশুর যৌন নিপীড়নের ছবি!

সাবেক বিবিসি কর্মীর কাছে ৬০ হাজার শিশুর যৌন নিপীড়নের ছবি!
ডেভিড মুন্ডি বিবিসির অবসরপ্রাপ্ত সাউন্ড ইঞ্জিনিয়ার

যুক্তরাজ্যে দুই দশকেরও বেশি সময় ধরে ৫৮ হাজারেরও বেশি শিশুর যৌন নিপীড়নের ছবি সংগ্রহ করা এক ব্যক্তিকে কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডিতের নাম ডেভিড মুন্ডি। ৮৫ বছর বয়সী ডেভিড বিবিসির অবসরপ্রাপ্ত সাউন্ড ইঞ্জিনিয়ার। গিল্ডফোর্ড ক্রাউন কোর্ট তাকে ১০ মাসের কারাদণ্ড দিয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ ট্যাবলয়েড মেট্রো।

প্রতিবেদনে বলা হয়, ডেভিড যেসব শিশুর যৌন নিপীড়নের ছবি ডাউনলোড করেছেন, তাদের বেশিরভাগই বয়স ছয় থেকে ১৫ বছর। ধরা পড়ার পর তিনি গোয়েন্দাদের বলেন, এসব ছবিতে ‘শিশুরা নিজেদের উপভোগ করছে’ এবং তিনি শুধু ‘আনন্দ’ সম্পর্কে আগ্রহী ছিলেন।

- Advertisement -

২০২২ সালে একটি কনটেন্ট ডাউনলোডের সময় জাতীয় অপরাধ সংস্থার একটি বিশেষ ইউনিটের কাছে ডেভিডের অপরাধ ধরা পড়ে। এরপর তাকে গ্রেপ্তার করা হয় এবং তার সারে-এশারের বাড়িতে তল্লাশি চালিয়ে ৩১টি ডিজিটাল স্টোরেজ ডিভাইস এবং ১২৪টি সিডি খুঁজে পায় কর্মকর্তারা।

পরের বছর তার বিরুদ্ধে তিনটি অপরাধে অভিযোগ আনা হয় এবং তিনি দোষ স্বীকার করেন। ডেভিড জানান, ১৯৯৮ সালে অবসরে যাওয়ার কিছুদিন আগে তিনি প্রথম শিশুদের যৌন ছবি দেখেন।

জাতীয় অপরাধ সংস্থার অ্যাডাম প্রিস্টলি বলেন, অপরাধের প্রমাণ থাকা সত্ত্বেও ডেভিড কর্মকর্তাদের জানান, তিনি যে ছবিগুলো সংরক্ষণ করেছিলেন তা শিশুদের নিজেদের উপভোগ করতে দেখায়। আমরা শিশু সুরক্ষা এবং যারা এসব উপাদান সংগ্রহ করে ও নির্যাতনমূলক সামগ্রীর চাহিদা তৈরি করে তাদের জবাবদিহিতা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

- Advertisement -

Related Articles

Latest Articles