17 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

ফুটবল মাঠে ইরানি নারী ভক্তের বিতর্কিত কাণ্ড

ফুটবল মাঠে ইরানি নারী ভক্তের বিতর্কিত কাণ্ড
ফুটবলার নারী ভক্ত

ফুটবল মাঠে বিতর্কিত ঘটনার জন্ম দিলেন ইরানের এক নারী সমর্থক। তিনি মাঠে দৌড়ে এসে এক ফুটবলারকে জড়িয়ে ধরে কোলাকুলি করেন।

অথচ সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশটিতে বিপরীত লিঙ্গের কাউকে স্পর্শ করা ইসলামি রীতি অনুসরে হারাম। নীতি-বহির্ভূত এমন কাজ করায় তাকে আইনের আওতায় আনার জন্য ক্রীড়া মন্ত্রীকে অনুরোধ করেছেন দেশটির নারী ও পারিবারিক বিষয়ক ভাইস প্রেসিডেন্ট এনসিয়ে খাজালি।

- Advertisement -

গত শুক্রবার ইরানের একজন তরুণী বাধ্যতামূলক হিজাব না পরে গ্যালারি থেকে নেমে দৌড়ে মাঠে গিয়ে খেলোয়াড়দের কাছে যাচ্ছিলেন। তখন তাকে কয়েকজন বাধা দেয়। সেই ম্যাচে মুখোমুখি হয় ইরানি দল অ্যালুমিনিয়াম আরাক বনাম এস্তেগলাল এফসি। উৎসুক ওই নারীকে মাঠে আসতে দেখে এগিয়ে যান এস্তেগলালের গোলকিপার হোসেইন হোসেইনি। তিন ওই নারীকে জড়িয়ে ধরেন।

মাঠের এমন দৃশ্য মানতে পারেননি গ্যালারির আরেকপ্রান্তে উপস্থিত পুরুষ সমর্থকরা। তারা প্রতিবাদ জানালে ম্যাচ অফিসিয়ালরা হোসেইনকে মাঠ থেকে বের করে দেন। তখন আরেক ফুটবলার এসে ওই নারী ভক্তকে তার জার্সি খুলে উপহার দেন। সেই জার্সি পেয়ে ওই নারী ভক্ত খুশিতে মাঠ ত্যাগ করে গ্যালারিতে গিয়ে উল্লাস করেন।

ইরানের নারী ও পারিবারিক বিষয়ক ভাইস প্রেসিডেন্ট এনসিয়ে খাজালি ক্রীড়ামন্ত্রীকে চিঠি দিয়ে বলেন, স্টেডিয়ামে নারীদের প্রবেশের নির্দেশিকাগুলো সম্পূর্ণ কার্যকর করা হবে। কারণ সেগুলো খারাপভাবে প্রয়োগ করা হয়েছে।

ওই নারী মাঠে প্রবেশের পর পুলিশ হস্তক্ষেপ করলে হোসেইনি নারী ভক্তকে তার জার্সিটি উপহার দেন। ওই নারীর সঙ্গে আলিঙ্গন করায় ইরানের ফুটবল সংস্থা হোসেইনিকে শৃঙ্খলা কমিটিতে তলব করেছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles