17 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

ট্রাকে চড়ে সব অর্থ-সম্পদ বিলিয়ে দিলেন দম্পতি

ট্রাকে চড়ে সব অর্থ-সম্পদ বিলিয়ে দিলেন দম্পতি
<br >ট্রাকে চড়ে চার কিলোমিটার পথজুড়ে ওই দম্পতি জনতার উদ্দেশে স্বর্ণ অর্থকড়ি মূল্যবান কাপড়চোপড় এমনকি নিজেদের শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র এসি মোবাইল ফোন বিলিয়ে দেন

ভারতের গুজরাটের এক সড়ক। তাতে চলছে ঘোড়ায় টানা রথের আকারে সাজানো একটি ট্রাক। গা ভর্তি গয়না আর বিয়ের পোশাকে সেজে এক দম্পতি সেই ট্রাকের ওপর দাঁড়ানো। চারপাশে বাজছে বাদ্যবাজনা, চলছে নাচ-গান।

ট্রাকে চড়ে চার কিলোমিটার পথজুড়ে ওই দম্পতি জনতার উদ্দেশে স্বর্ণ, অর্থকড়ি, মূল্যবান কাপড়চোপড়, এমনকি নিজেদের শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি), মোবাইল ফোন বিলিয়ে দেন। এই দম্পতি হচ্ছেন গুজরাটের হিম্মতনগরের ধনাঢ্য ব্যবসায়ী ভবেশ ভাণ্ডারী ও তাঁর স্ত্রী। তাঁদের এভাবে অর্থকড়ি, সম্পদ বিলিয়ে দেওয়ার ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। না, কোনো বিয়ে বা আনন্দ অনুষ্ঠানের অংশ হিসেবে নয়, কাজটি তাঁরা করেছেন সন্ন্যাসজীবনে যাওয়ার প্রস্তুতি হিসেবে।

- Advertisement -

ভাণ্ডারী দম্পতি তাঁদের সারা জীবনের সঞ্চয় ২০০ কোটি রুপি বিলিয়ে দিয়েছেন। তাঁরা গত ফেব্রুয়ারি মাসে সব সম্পদ বিলিয়ে দিলেও বিষয়টি আলোচনায় এসেছে সম্প্রতি।

জৈন ধর্মাবলম্বী নির্মাণশিল্প ব্যবসায়ী ভবেশ ও তাঁর স্ত্রী খুব শিগগির সব স্বজন-বন্ধুর সঙ্গে সম্পর্ক পর্যন্ত ত্যাগ করে এক সাদা কাপড় পরে সন্ন্যাসের পথে পা বাড়াবেন। দুই বছর আগে ভাণ্ডারী দম্পতির ১৬ বছরের ছেলে ও ১৯ বছরের মেয়ে সন্ন্যাসী হয়ে গেছেন।

এবার সেই পথে পা বাড়ালেন তাঁরা নিজেরাই। জৈন ধর্মের সন্ন্যাসের নিয়মানুযায়ী, এবার জাগতিক সব মোহ-মায়া ত্যাগ করে অঙ্গে সাদা কাপড় জড়িয়ে খালি পায়ে দেশ ভ্রমণ করবেন তাঁরা। সঙ্গে থাকবে ভিক্ষাপাত্র ও একটি ঝাঁটা। এই পরিব্রাজন হচ্ছে জৈন সন্ন্যাসের প্রথম পর্ব।

- Advertisement -

Related Articles

Latest Articles