14.3 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

অন্টারিওর সরকারি খাতে সর্বোচ্চ বেতনধারী কারা?

অন্টারিওর সরকারি খাতে সর্বোচ্চ বেতনধারী কারা?
হসপিটাল ফর সিক চিলড্রেনের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী রোনাল্ড কোহন

অন্টারিও তাদের বার্ষিক সানশাইন তালিকা ২৮ মার্চ বিকালে প্রকাশ করেছে। তাতে দেখা গেছে, বছরওয়ারি সবচেয়ে বেশি বেতন বেড়েছে হাসপাতাল, মিউনিসিপালিটি ও পোস্ট-সেকেন্ডারি খাতে।

সরকারি খাতের যেসব কর্মীর বেতন ২০২৩ সালে এক লাখ ডলার ছাড়িয়ে গেছে তাদের নাম সানশাইন তালিকায় স্থান পেয়েছে। ১৯ লাখ ডলারের বেশি বেতন নিয়ে এ বছর সর্বোচ্চ আয় করেছেন অন্টারিও পাওয়ার জেনারেশনের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কেন হার্টউইক। ২০২৩ সালে অন্টারিওর সরকারি খাতে সর্বোচ্চ আয়কারী শীর্ষ পাঁচজনই অন্টারিও পাওয়ার জেনারেশনের নির্বাহী। এর বাইরে আরও ৯ হাজার ৩০০ জনের বেশি মানুষ সানশাইন তালিকায় জায়গা করে নিয়েছে।

- Advertisement -

সর্বোচ্চ আয়কারী অন্যদের মধ্যে রয়েছেন হসপিটাল ফর সিক চিলড্রেনের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী রোনাল্ড কোহন। তার বার্ষিক বেতন ৮ লাখ ৫১ হাজার ৪১৪ ডলার।

ইউনিভার্সিটি হেলথ নেটওয়ার্কের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কেভিন স্মিথের বেতন ৮ লাখ ৪৪ হাজার ৯৯২. অন্টারিও পেনশন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক ফুলারের ৮ লাখ ২৬ হাজার ৫৩৯ এবং অন্টারিও হেলথের প্রধান নির্বাহী কর্মকর্তা ম্যাথিউ অ্যান্ডারসনের বার্ষিক বেতন ৮ লাখ ২১ হাজার ডলার।

সব মিলিয়ে এ বছর ৩ লাখ ৫৭০ জন সানশাইন তালিকায় স্থান করে নিয়েছেন, ২০২২ সালের তুলনায় যা বেশি। ২০২২ সালে এই তালিকায় স্থান পেয়েছিলেন সরকারি খাতের ২ লাখ ৬৬ হাজার ৯৪৮ জন।

অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ডের বেতন ২০২২ সালের চেয়ে পরিবর্তন হয়নি। তার বার্ষিক বেতন ২ লাখ ৮ হাজার ৯৭৪ ডলার। এই বেতন তার কতিপয় কর্মীর চেয়েও কম। তার চিফ অব স্টাফের বার্ষিক বেতন ৩ লাখ ২৪ হাজার ডলারের কিছু বেশি। অন্যান্য কেবিনেট মন্ত্রীদের বেতনও কম। হাউসে সরকারি দলের নেতা পল ক্যালান্ড্রা ও ডেপুটি প্রিমিয়ার সিলভিয়া জোন্সের বার্ষিক বেতন ১ লাখ ৬৫ হাজার ৮৫১ ডলার।

মিউনিসিপাল হিসেবে টরন্টোর সিটি ব্যবস্থাপকের বার্ষিক বেতন ৪ লাখ ১৭ হাজার ২১৬ ডলার। যেখানে পিল পুলিশপ্রধানের বেতন ৪ লাখ ২৩ হাজার ৫০ ডলার। ২০২৩ সালে টিটিসির প্রধান নির্বাহী রিক লিয়ারির আয় ছিল ৫ লাখ ২৩ হাজার ৩২৫ ডলার, যা ২০২২ সালের বেতনের চেয়ে প্রায় ১৯ শতাংশ বেশি। একই সময়ে টরন্টো পুলিশের প্রধান মায়রন ডেনকিউয়ের আয় ছিল ২ লাখ ৮৯ হাজার ২৯ এবং টরন্টো ফায়ারের প্রধান ম্যাথিউ পেগের ২ লাখ ৮৯ হাজার ৫০৯ ডলার।

অন্যান্য সরকারি কর্মকর্তাদের মধ্যে অন্টারিও জনস্বাস্থ্য বিভাগের চিফ মেডিকেল অফিসার ডা. কিয়েরান মুরের বার্ষিক বেতন ৪ লাখ ৬৪ হাজার ১৪৮ ডলার, অন্টারিও চিফ করোনার ডা. ডার্ক হুয়ারের ৪ লাখ ৫৫ হাজার ৯১ ডলার, অন্টারিও প্রভিন্সিয়াল পুলিশ কমিশনার থমাস ক্যারিকের ৩ লাখ ৭৩ হাজার ৪৭২ ডলার, অন্টারিও এনডিপি নেতা মারিট স্টাইলিসের ১ লাখ ৭৪ হাজার ৯৫০ ডলার এবং মিসিসোগার সাবেক মেয়র বনি ক্রম্বির ১ লাখ ২৯ হাজার ৪৩৮ ডলার।

- Advertisement -

Related Articles

Latest Articles