6.6 C
Toronto
রবিবার, এপ্রিল ২১, ২০২৪

ধানসিড়ি

ধানসিড়ি

শুক্রবার ২২শে মার্চের জাতীয় দৈনিক ‘প্রতিদিনের বাংলাদশ’ তাদের সাহিত্য সাময়িকী ‘ধানসিড়ি’ ছবি শিরোনাম হিসেবে ছেপেছে আমার ‘ওম্যান এন্ড নেচার-২’ছবির ইমেজ। ধন্যবাদ প্রিয় দুইজনকে সম্পাদক মুস্তাফিজ শফি ও সাহিত্য সম্পাদক ফারুক আহমেদকে।

- Advertisement -

ছবিটি ২০১৩ সালে ঢাকার বেঙ্গল গ্যালারীর একক প্রদর্শনীতে একজন অপরূপ সুন্দরী নারী ঢাকার পাকিস্তানী দূতাবাসের প্রেস সেক্রাটারী পছন্দ করে নিতে চেয়ে ছিলেন। মাত্র ত্রিশ হাজার টাকার কম বেশীর জন্যে ছবিটি দিলাম না।

সাধারণত ছবির ক্রেতা সুন্দরী নারী হলে দাম নিয়ে আমার বিন্দুমাত্র দ্বিধা থাকেনা। তাঁর সাথে কেন এমন করলাম আজও বুঝিনি। এরপর থেকে ছবিটি তরুণ কবিবন্ধু বিটপী সহকর্মী কবীর হোসেন তাপসের বাংলা মটরস্থ এ্যাডহেড কোয়ার্টার অফিসে ঠিক তাপসের বসার চেয়ারের পেছনের দেয়ালে ঝুলছে। দেখলে আমার ভালো লাগে। ঢাকায় থকলে তাপসের অফিসটি আমার কাছে মরুভূমিতে জলজ উদ্যানের মত। যাই খাইদাই বিশ্রামনি। তাপস কত বিচিত্র মিষ্টি আর মাগুড়ার বিখ্যাত গুড় বাসা থেকে আসা লাঞ্চ পেট ভরে খাওয়ায়। অনেকে এরপরেও ছবিটি নিতে চেয়েছন বিশেষ করে আমার সম্পদশালী বন্ধু রানা মুস্তাফী সহ অন্যান্য আরো কয়েকজন।

আমার কেনযেন তাপসের অফিস থেকে ছবিটি চলে যাক তা ইচ্ছে করেনা। তাছাড়া তাপস লোভনীয় অফার ও দিয়ে রেখেছে আচমকা যদি মরেটরে যাই তাহলে সে তার প্রিয়বন্ধু সাদী মহাম্মদের প্রস্থানের পর লেখা এক অপূর্ব সুন্দর ফেসবুক পোস্টের মত আমার জন্যেও লিখবে। এমন লোভনীয় অফার কে ছাড়ে! থাকনা ছবিটি আপাতত তাপসের অফিসের দেয়ালে…….

স্কারবোরো, কানাডা

- Advertisement -

Related Articles

Latest Articles