13.7 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

সাইবার হামলার ব্যাপারে পদক্ষেপ নিচ্ছে হ্যামিল্টন

সাইবার হামলার ব্যাপারে পদক্ষেপ নিচ্ছে হ্যামিল্টন
চলমান সাইবার হামলার ব্যাপারে পদক্ষেপ জারি রয়েছে বলে জানিয়েছে সিটি অব হ্যামিল্টন

চলমান সাইবার হামলার ব্যাপারে পদক্ষেপ জারি রয়েছে বলে জানিয়েছে সিটি অব হ্যামিল্টন। তবে ঠিক কী পদক্ষেপ এই মুহূর্তে তা পরিস্কার নয়।

সিটির ওয়েবসাইটে ২৬ ফেব্রুয়ারি পোস্ট করা এক নিউজ বুলেটিনে কর্মকর্তারা বলেছেন, এই ঘটনা অনির্দিষ্ট সংখ্যক মিউনিসিপাল সিস্টেমের ক্ষতি করছে। এর কারণ ও সম্ভাব্য প্রভাব জানতে বিশেষজ্ঞরা এই মুহূর্তে সক্রিয় পদক্ষেপ নিচ্ছেন।

- Advertisement -

এই হামলায় কী ধরনের সংবেদনশীল অথবা ব্যক্তিগত তথ্য প্রভাবিত হয়ে থাকতে পারে তা পরিস্কার নয়। তবে সিটি কর্তৃপক্ষ বলেছে, উপাত্তের সুরক্ষা তাদের প্রধান অগ্রাধিকার।

যেসব সেবা প্রভাবিত হয়েছে সে ব্যাপারে সিটি কর্তৃপক্ষ বলেছে, হ্যামিল্টন স্ট্রিট রেলওয়ে (এইচআরএস) ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে বাসগুলো সূচি মেনে চলাচল করছে। যদিও অপারেটররা এখন তাদের কম্পিউটারাইজড সূচি ছাড়াই বাস পরিচালনা করছে এবং অন-বোর্ড বাস স্টপেজের ঘোষণা কাজ করছে না। ট্রানজিট সিস্টেমের অ্যাপ, ইমেইল ও ফোন লাইনও অকেজো রয়েছে।

সিটি কর্তৃপক্ষ বলেছে, সাইবার হামলার কারণে সৃষ্ট সমস্যা সমাধানে সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞদের সঙ্গে কাজ করা হচ্ছে। তবে কোনো সময়ের কথা তাদের রেজুলিউশনে উল্লেখ করা হয়নি।

কর্মকর্তারা আরও বলেন, তারা গুরুত্বের সঙ্গে ব্যবস্থা নিচ্ছে এবং এ কারণে নগরীতে কোনো ধরনের অসুবিধা সৃষ্টি হলে সেজন্য ক্ষমা প্রার্থনা করছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles