6.6 C
Toronto
সোমবার, এপ্রিল ২২, ২০২৪

রাধিকা মার্চেন্টের বোন অঞ্জলিকে কতটা চেনেন?

রাধিকা মার্চেন্টের বোন অঞ্জলিকে কতটা চেনেন?
রাধিকা ও অঞ্জলি

এশিয়ার শীর্ষ ধনী মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্তের বউ হতে চলেছেন রাধিকা মার্চেন্ট। ২৯ বছর বয়সী রাধিকা প্রায় সাত বছর অনন্তের সঙ্গে সম্পর্কে ছিলেন। রাধিকার বাবা বীরেন মার্চেন্ট নিজেও বিজনেস টাইকুন। ২০০২ সালে ফার্মাসিউটিক্যাল প্রস্তুতকারক কোম্পানি অ্যাঙ্কর হেলথকেয়ার প্রতিষ্ঠা করেছিলেন। তিনি প্রতিষ্ঠানটির সিইও এবং ভাইস-চেয়ারম্যান। তার স্ত্রী মানে রাধিকার মা প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর।

রাধিকা নিজেও অ্যাঙ্কর হেলথকেয়ারের ডিরেক্টর। তার বড় বোন অঞ্জলি মার্চেন্টও আছেন একই পদে। আম্বানি পরিবারের হবু পুত্রবধূ হওয়ায় পাঠকরা রাধিকা সম্পর্কে অনেক কিছুই জানেন। কিন্তু তার বড় বোন অঞ্জলি সম্পর্কে জানা গেছে সামান্যই।

- Advertisement -

অঞ্জলির জন্ম ১৯৮৯ সালে। তিনি মুম্বাইয়ের দ্য ক্যাথেড্রাল এবং জন কনন স্কুল ও ইকোল মন্ডিয়েল ওয়ার্ল্ড স্কুলে পড়েছেন। পরে যুক্তরাষ্ট্রের ব্যাবন কলেজ থেকে উদ্যোক্তা এবং কৌশলগত ব্যবস্থাপনায় বিএসসি ডিগ্রি অর্জন করেন। অঞ্জলি লন্ডন স্কুল অব বিজনেস থেকে এমবিএ করেছেন।

সত্যি বলতে অঞ্জলি নিজেও বাবার মতো একজন শিল্পপতি। ২০০৬ সালে বিজ্ঞাপনী সংস্থা পাবলিসিসে ইন্টার্ন হয়ে কর্মজীবন শুরু তার। এরপর ২০০৯ সালে মার্কের সঙ্গে ইন্টার্নশিপ করেন। ২০১২ সালে তিনি বাবার ব্যবসা অ্যাঙ্কর হেলথকেয়ারে যোগ দেন, যেখানে তিনি মার্কেটিং ম্যানেজার হয়ে কাজ করেছিলেন।

এরপর ‘টার্ন দ্য ক্যাম্পাস’ নামে একটি প্রতিষ্ঠান করেন অঞ্জলি, যা ২০১২ সালে বন্ধ হয়ে যায়। পরে ২০১৮ সালে আরও কিছু উদ্যোগ নেন তিনি। এর মধ্যে রয়েছে অঞ্জলি ড্রাইফিক্স। এটি টাবু, আলিয়া ভাটসহ বলিউড তারকাদের বিশেষ চুলের পরিষেবা প্রদান করে। ২০২১ সালে অঞ্জলি অ্যাঙ্করের ডিরেক্টর পদে আসীন হন।

২০২০ সালে আমান ম্যাজিথিয়ার সঙ্গে বিয়ে হয় অঞ্জলির। এই দম্পতির এক সন্তান রয়েছে। অঞ্জলির স্বামী আমান ভাটালি ইন্ডিয়া পোশাক ব্র্যান্ডের প্রতিষ্ঠাতা। তাদের বিয়ে হয়েছিল গোয়ায়। সেই বিয়েতে ব্যবসায়ী, রাজনৈতিক এবং সেলিব্রিটি জগতের লোকজন উপস্থিত ছিলেন।

- Advertisement -

Related Articles

Latest Articles