13.7 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

আর্থিক চাপ সবচেয়ে বেশি টরন্টো ও ভ্যানকুভারের ভাড়াটিয়াদের

আর্থিক চাপ সবচেয়ে বেশি টরন্টো ও ভ্যানকুভারের ভাড়াটিয়াদের
স্ট্যাটিস্টিকস কানাডা বলছে টরন্টো ও ভ্যানকুভারের যে বাসিন্দার বাড়ি নেই তাদেরকে সবচেয়ে বেশি আর্থিক ও মানসিক চাপের মধ্যে পড়তে হয়েছে

ভাড়াটিয়াদের জন্য ২০২৩ সাল ছিল নিম্ন ভ্যাকেন্সি হার ও উচ্চ ভাড়া বৃদ্ধির বছর। কিন্তু স্ট্যাটিস্টিকস কানাডা বলছে, টরন্টো ও ভ্যানকুভারের যে বাসিন্দার বাড়ি নেই তাদেরকে সবচেয়ে বেশি আর্থিক ও মানসিক চাপের মধ্যে পড়তে হয়েছে।

সংস্থাটি বলছে, গত কয়েক বছরের সমীক্ষার ফলাফল অনুযায়ী বাড়ির মালিকদের তুলনায় ভাড়াটিয়াদের জীবনযাত্রার মান তুলনামূলক নিম্ন। বিশেষ করে ভ্যানকুভার ও টরন্টোতে। ২০২৩ সালে সমীক্ষায় অংশ নেওয়্ াতরুণদের মধ্যে জীবন নিয়ে উচ্চ সন্তুষ্টি তুলনামূলক কম ছিল। ৫৫ বছর ও তার বেশি বয়সী কানাডিয়ানদের তুলনায় তাদের দারুণ বা ভালো মানসিক স্বাস্থ্যও কম ছিল।

- Advertisement -

২০১৬ থেকে ২০২২ সাল পর্যন্ত ১৫ থেকে ২৯ বছর বয়সীরা একাকীত্ব বোধ করেছেও বেশি। সেই সঙ্গে ভবিষ্যৎ নিয়ে আশাবাদীও বয়স্কদের তুলনায় কম ছিল তরুণরা।

স্ট্যাটিস্টিকস কানাডা বলেছে, ২০২১ থেকে ২০২৩ সাল পর্যন্ত যারা টরন্টো ও ভ্যানকুভারে বসবাস করেন তাদের মধ্যে জীবন নিয়ে সন্তুষ্টি ব্রিটিশ কলাম্বিয়া ও অন্টারিওর অন্যান্য শহরের বাসিন্দাদের তুলনায় কম ছিল। এ ছাড়া কমিউনিটিকে নিজের মনে করার বোধও তাদের মধ্যে কম ছিল। এই সময়ে টরন্টো ও ভ্যানকুভারের বাসিন্দাদের মানসিক স্বাস্থ্য প্রদেশের অন্যান্য অংশে বসবাসকারীদের তুলনায় খারাপ ছিল বলে জানান তারা। আবাসন ব্যয় নিয়ে আর্থিক চাপ সম্ভবত জীবনযাত্রার মান নিয়ে তাদের অনুভূতিকে প্রভাবিত করেছে।

- Advertisement -

Related Articles

Latest Articles