6.6 C
Toronto
রবিবার, এপ্রিল ২১, ২০২৪

ইলেক্ট্রিসিটি রিবেট পাচ্ছে আরও বেশি সংখ্যক অন্টারিওবাসী

ইলেক্ট্রিসিটি রিবেট পাচ্ছে আরও বেশি সংখ্যক অন্টারিওবাসী
চিলড্রেন কমিউনিটি অ্যান্ড সোশ্যাল সার্ভিসেস মন্ত্রী মাইকেল পারসা এক বিবৃতিতে বলেছেন অন্টারিওবাসীর জীবন আরও সহজ করতে আমাদের সরকার কতটা আগ্রহী অন্টারিও ইলেক্ট্রিসিটি সাপোর্ট প্রোগ্রামে বিনিয়োগই তার প্রমাণ

ইলেক্ট্রিসিটি সাপোর্ট কর্মসূচির জন্য আরও বেশি সংখ্যক অন্টারিওবাসী যোগ্য হতে যাচ্ছেন। এই কর্মসূচির আওতায় তারা তাদের বিদ্যুৎ বিলের ওপর মাসিক ক্রেডিট পাবেন।

প্রাদেশিক সরকার ঘোষণা করেছে, ২০২৩ সালের অক্টোবরে তারা অন্টারিও ইলেক্ট্রিসিটি সাপোর্ট প্রোগ্রামের (ওইএসপি) জন্য আয়ের উর্ধ্বসীমা বাড়ানো হচ্ছে। ১ মার্চ থেকে এই পরিবর্তন কার্যকর হবে।

- Advertisement -

জ্বালানি মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, কর্মসূচিটির সুবিধাভোগী হওয়ার জন্য আয়ের সীমা ৩৫ শতাংশ পর্যন্ত বাড়ানো হচ্ছে। পাঁচ সদস্যের একটি পরিবারের কর পরিশোধের পর বার্ষিক আয় ৭১ হাজার ডলার হলে পরিবারটি এই কর্মসূচির জন্য যোগ্য বিবেচিত হয়ে থাকে। ১ মার্চের আগ পর্যন্ত এটা ছিল ৫২ হাজার ডলার।

চিলড্রেন, কমিউনিটি অ্যান্ড সোশ্যাল সার্ভিসেস মন্ত্রী মাইকেল পারসা এক বিবৃতিতে বলেছেন, অন্টারিওবাসীর জীবন আরও সহজ করতে আমাদের সরকার কতটা আগ্রহী অন্টারিও ইলেক্ট্রিসিটি সাপোর্ট প্রোগ্রামে বিনিয়োগই তার প্রমাণ। আমাদের প্রদেশের কেউ যাতে পেছনে পড়ে না যায় সেটা নিশ্চিত করতে ব্যয় কমানোর আরও উপায় খুঁজে বের করবে আমাদের সরকার।

ওইএসপির আওতায় নিম্ন আয়ের পরিবারগুলোকে তাদের বিদ্যুৎ বিলের ওপর মাসিক রিবেট দেওয়া হয়। পরিবারের মোট আয় এবং বাড়িতে বসবাসকারী বাসিন্দাদের সংখ্যার মতো বেশ কিছু বিষয়ের ওপর ভিত্তি করে রিবেটের পরিমাণ নির্ধারিত হবে।

কর্মসূচিটির জন্য যোগ্য অধিকাংশ অন্টারিওবাসীই মাসে ৩৫ থেকে ৭৫ ডলার করে পাবেন। যদিও আদিবাসী গ্রাহক ও আদিবাসী পরিবারের সঙ্গে বসবাসকারী গ্রাহক যারা ইলেক্ট্রিক হিটিং অথবা নির্দিষ্ট ইলেক্ট্রিসিটি-ইনটেনসিভ মেডিকেল ডিভাইস ব্যবহার করেন তাদের রিবেটের পরিমাণ আরও বেশি হবে বলে জানিয়েছে সরকার।

কর্মকর্তাদের তথ্য অনুযায়ী, ২০২২ সালে ২ লাখ ১২ হাজার পরিবার ওইএসপির যোগ্য হয়েছিল। নতুন মানদ-ের আওতায় আরও এক লাখ অন্টারিও পরিবার যোগ্য হবে বলে আশা করা হচ্ছে।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles