13.7 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

পার্কিং জরিমানা বাড়ছে

পার্কিং জরিমানা বাড়ছে
পার্কিং আইন লঙ্ঘন করলে বড় জরিমানা গুণতে হবে টরন্টোর চালকদের

পার্কিং আইন লঙ্ঘন করলে বড় জরিমানা গুণতে হবে টরন্টোর চালকদের। ১০০টির বেশি অপরাধে জরিমানা বাড়ানোর প্রস্তাব করা হয়েছে।

সিটি কর্মীদের তৈরি নতুন এক প্রতিবেদনে পার্কিং, থামা ও দাঁড়িয়ে সংক্রান্ত ১২৩টি অপরাধে জরিমানা বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে। আগামী সপ্তাহে প্রতিবেদনটি ইনফ্রাস্ট্রাকচার অ্যান্ড এনভায়রনমেন্ট কমিটিতে উপস্থাপনের কথা রয়েছে।

- Advertisement -

অনুমোদন পেলে বাইক লেনে পার্কিংয়ের জরিমানা ১৫০ ডলার থেকে বেড়ে হবে ২০০ ডলার। পার্কিং মেশিনে প্রয়োজনীয় ফি পরিশোধ না করলে জরিমানার পরিমাণ ৩০ ডলার থেকে বেড়ে দাঁড়াবে ৭৫ ডলারে।
প্রতিবেদনের তথ্য অনুযায়ী, টরন্টোতে অধিকাংশ জরিমানার পরিমাণ ১৫ থেকে ৬০ ডলারের মধ্যে, যা পাশর্^বর্তী মিউনিসিপালিটিগুলোয় একই ধরনের অপরাধের জন্য আদায় করা জরিামানার চেয়ে কম।
প্রতিবেদনে বলা হয়েছে, টরন্টোতে অধিকাংশ জরিমানা সাধারণত বাস্তবায়নের পর থেকেই অপরিবর্তিত রয়েছে এবং মূল্যস্ফীতির সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে সমন্বয় হয়নি। জরিমানা বৃদ্ধির যে সুপারিশ তা কার্যকর হলে অন্যান্য অঞ্চলের সঙ্গে তা আরও বেশি সামঞ্জস্যপূর্ণ হবে।

২০২৩ সালে ইস্যুকৃত টিকিটের সংখ্যার ভিত্তিতে বলা যায়, এই বৃদ্ধির ফলে সিটি কর্তৃপক্ষ ৬ কোটি ২০ লাখ ডলার অতিরিক্ত রাজস্ব পাবে। যদিও কর্মীদের প্রত্যাশঅ প্রকৃত রাজস্বের পরিমাণ দাঁড়াবে ৪ কোটি থেকে ৫ কোটি ডলারের মধ্যে।

গত ডিসেম্বরে মিউনিসিপাল এবং ব্যক্তিগত জমিতে পার্কিংয়ের জরিমানা ৩০ ডলার থেকে বাড়িয়ে ৭৫ ডলার করার পর এই সুপারিশ করা হলো। সিটি কাউন্সিল অনুমোদন দিলে ১ আগস্ট থেকে নতুন জরিমানা কার্যকর হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles