15.2 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

কিছু এলসিবিও স্টোরে ঢুকতে ছবিযুক্ত পরিচয়পত্র লাগবে

কিছু এলসিবিও স্টোরে ঢুকতে ছবিযুক্ত পরিচয়পত্র লাগবে
নির্বাচিত কিছু এলসিবিও স্টোরে ঢুকতে হলে নির্দিষ্ট কিছু গ্রাহককে ছবিযুক্ত পরিচয়পত্র প্রদর্শন করতে হবে

নির্বাচিত কিছু এলসিবিও স্টোরে ঢুকতে হলে নির্দিষ্ট কিছু গ্রাহককে ছবিযুক্ত পরিচয়পত্র প্রদর্শন করতে হবে। চুরি ঠেকাতে পরীক্ষামূলক একটি কর্মসূচির অংশ হিসেবে উদ্যোগটি শিগগিরই কার্যকর হবে।
লিবার কন্ট্রোল বোর্ড অব অন্টারিও (এলসিবিও) ১৩ ফেব্রুয়ারি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, প্রদেশের উত্তরাঞ্চলের ছয়টি স্টোরে প্রবেশ কঠোর করা হচ্ছে।

এলসিবিওর প্রধান রিটেইল কর্মকর্তা জন সামারস এক বিবৃতিতে বলেছেন, গ্রাহক ও কর্মীদের ব্যতিক্রমী অভিজ্ঞতা দেওয়াটাই সবার আগে। সুতরাং, আমাদের লক্ষ্য হচ্ছে নতুন এই প্রক্রিয়াটি দ্রুত ও সহজ করা। এর ফলে আমাদের গ্রাহকদের বাড়তি কিছু সময় লাগলেও আমাদের বিশ^াস অনেক বেশি নিরাপদ ও আনন্দদায়ক শপিং অভিজ্ঞতার জন্য এটা সামান্য অসুবিধা।

- Advertisement -

এলসিবিওর তথ্য অনুযায়ী, নিয়ন্ত্রিত প্রবেশের জন্য ভবনের বাইরে একটি ও ভেতরে একটি করে দরজা এবং একটি লবি থাকবে। যেসব গ্রাহকের বয়স ১৭ বছর বা তার বেশি তাদেরকে লবিতে নিরাপত্তাকর্মীদের কাছে পরিচয়পত্র দেখাতে হবে। সব শর্ত পূরণ হলে ভেতরের দরজাটি খুলে যাবে এবং তারা কেনাকাটা শুরু করতে পারবেন।
এলসিবিও বলেছে, ছবিযুক্ত পরিচয়পত্রটি বৈধ কিনা তা যাচাইয়ে সেটি স্ক্যান করা হবে। গ্রাহকের বয়স কমপক্ষে ১৯ বছর এবং স্টোরে কোনো অপ্রীতিকর ঘটনার তিনি জড়িত নন এটা নিশ্চিত হওয়া হবে।

কেউ যদি শর্ত পূরণে ব্যর্থ হন তাহলে তার প্রবেশ নিষিদ্ধ হবে। পরীক্ষামূলক সময়ে একই সময়ে একজনমাত্র গ্রাহক স্টোরে প্রবেশ করতে পারবেন।

কেন নিয়ন্ত্রিত প্রবেশের পদক্ষেপ নেওয়া হচ্ছে সে ব্যাপারে সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে, দুর্ভাগ্যজনকভাবে অনেক সময় চুরির ঘটনায় অপ্রাপ্তবয়স্করাও জড়িত থাকে। ১৯ বছরের কম বয়সী অপ্রাপ্তবয়স্করা যাতে আমাদের স্টোরের অ্যালকোহলের নাগাল না পান সেটা নিশ্চিত করাও আমাদের দায়িত্ব।

যে ছয়টি স্টোরে পরীক্ষামূলক কর্মসূচি চালু করা হচ্ছে তার মধ্যে চারটির অবস্থানই থান্ডার বেতে। বাকি দুটির মধ্যে একটির অবস্থান কেনোরা এবং অন্যটি সিওক্স লুকআউটে।

- Advertisement -

Related Articles

Latest Articles