8.8 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

টরন্টো পুলিশের বরাদ্দ বৃদ্ধির প্রস্তাবে সমর্থন দেবেন মেয়র

টরন্টো পুলিশের বরাদ্দ বৃদ্ধির প্রস্তাবে সমর্থন দেবেন মেয়র
চলতি বছরের জন্য টরন্টো পুলিশের প্রত্যাশা অনুযায়ী তহবিল বরাদ্দের প্রস্তাবে সমর্থন দেবেন বলে জানিয়েছেন টরন্টো মেয়র অলিভিয়া চাউ

চলতি বছরের জন্য টরন্টো পুলিশের প্রত্যাশা অনুযায়ী তহবিল বরাদ্দের প্রস্তাবে সমর্থন দেবেন বলে জানিয়েছেন টরন্টো মেয়র অলিভিয়া চাউ। তার প্রস্তাবিত প্রাথমিক বাজেটে বরাদ্দ বৃদ্ধি কমিয়ে ১ কোটি ২১ লাখ ডলার করেছেন মেয়র।

চলতি বছরের জন্য পুলিশের বাজেট ১ দশমিক ৭ শতাংশ বা ২ কোটি ডলার বৃদ্ধি অনুমোদন করেছে টরন্টো পুলিশ সার্ভিসেস বোর্ড। কয়েক সপ্তাহ আগে মেয়র অলিভিয়া চাউয়ের প্রস্তাবিত সিটির বাজেটেও পুলিশের বরাদ্দ বাড়ানো হয়েছে। কিন্তু সেই বৃদ্ধি ৮০ লাখ ডলার কমানো হয়েছে। এর ফলে টরন্টো পুলিশের মধ্য থেকে শক্তিশালী গণ প্রচারণায় প্ররোচনা দিয়েছে। এর ফলে সেবার মান ক্ষতিগ্রস্ত হবে বলে টরন্টো পুলিশ অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়েছে।

- Advertisement -

বাজেট কাউন্সিলে যাওয়ার আগের দিন ১৩ ফেব্রুয়ারি মেয়র চাউ বলেন, টরন্টোতে পুলিশিংয়ের খরচ নিয়ে গত কয়েক সপ্তাহে অন্য স্তরের সরকারের সঙ্গে তার গঠনমূলক আলোচনা হয়েছে। এই আলোচনা চলমান রয়েছে এবং তা খুবই গঠনমূলক। এটা টরন্টো পুলিশ সার্ভিসেস বাজেটে বাড়তি বরাদ্দের প্রস্তাব সমর্থনে আমাকে সুযোগ করে দেবে। বরাদ্দটি টরন্টো পুলিশ সার্ভিসেস বোর্ডের অনুরোধের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হবে।

চাউ বলেন, অন্য স্তরের সরকারগুলোর কাছ থেকে সিটি কী পরিমাণ সহায়তা পাবে তা নিশ্চিত নয়। তবে নগরীর ট্যাক্স স্ট্যাবিলাইজেশন রিজার্ভ থেকে পুলিশের জন্য বাড়তি তহবিলের সংস্থান হবে। পরোক্ষ তহবিল ও আলাদা করে রেখে দেওয়া অর্থসহ চলতি বছর পুলিশ ৬ কোটি ডলারের মতো বাড়তি বরাদ্দ পাবে।

টরন্টো পুলিশের প্রধান মাইরন ডেমকিউ বলেন, চাউয়ের বাজেটে কর্তিত বৃদ্ধি পুলিশ সার্ভিসেস সেবার স্তর ঠিক রাখার সক্ষমতা কমিয়ে দেবে। পরবর্তীতে কর্মী স্বল্পতাও দেখা দিতে পারে।

টরন্টো পুলিশ অ্যাসোসিয়েশনও রেডিও এবং অনলাইনে একাধিক দৃষ্টি আকর্ষণকারী বিজ্ঞাপন চালু করেছে। অগ্রাধিকারভিত্তিক কলে সাড়া দিতে গড়ে ২২ মিনিট সময়ের বিষয়টিকে গুরুত্ব দেওয়া হয়েছে বিজ্ঞাপনগুলোতে।
তবে উভয় গ্রুপ থেকে চাপ তার এই সিদ্ধান্ত গ্রহণে কোনো প্রভাব ফেলেনি বলে জানান মেয়র অলিভিয়া চাউ।

 

- Advertisement -

Related Articles

Latest Articles