6.6 C
Toronto
রবিবার, এপ্রিল ২১, ২০২৪

৮৫টি প্রস্তাবের পর ১০ লাখ ডলারের নিচে বিক্রি হলো মিসিসোগার একটি বাড়ি

৮৫টি প্রস্তাবের পর ১০ লাখ ডলারের নিচে বিক্রি হলো মিসিসোগার একটি বাড়ি
৮৫টি প্রস্তাব পাওয়ার পর মিসিসোগার তিন শয়নকক্ষের একটি বাড়ি ১ ফেব্রুয়ারি ১০ লাখ ডলারের নিচে বিক্রি হয়েছে

৮৫টি প্রস্তাব পাওয়ার পর মিসিসোগার তিন শয়নকক্ষের একটি বাড়ি ১ ফেব্রুয়ারি ১০ লাখ ডলারের নিচে বিক্রি হয়েছে। জাস্টিন ব্রেগম্যান অ্যান্ড অ্যাসোসিয়েটসের প্রতিষ্ঠাতা জাস্টিন ব্রেগম্যান বলেন, আমরা যা চেয়েছিলাম এটা অবশ্যই তা নয়।
৩৪৭৯ লংলিফের দুই তলা সেমি ডিটাচড বাড়িটি ৭ রাখ ৪৯ হাজার ডলারে বিক্রির জন্য প্রস্তাব করা হয় এবং ৯ লাখ ৯৯ হাজার ৯৯৯ ডলারে বিক্রি হয়। লিস্টিং এজেন্ট হিসেবে ব্রেগম্যান স্বীকার করেন যে, উদ্দেশ্যমূলকভাবেই কম দামে বাড়িটি তালিকাভুক্ত করা হয়েছিল। ২০১৭ সালে বাড়িটি যে দামে বিক্রি হয়েছিল অনেকটা তার কাছাকাছি।

ব্রেগম্যানের হিসাব অনুযায়ী, বাজারমূল্যের চেয়ে ৭ থেকে ১০ শতাংশ বেশি দামে তিন শয়নকক্ষের বাড়িটি বিক্রি হয়েছে। বাড়িটির বাজারমূল্য ৯ লাখ ৩০ হাজার ডলার।

- Advertisement -

প্রথমবারের মতো বাড়ির মালিক হওয়া তরুণ দম্পতির প্রতিনিধি হিসেবে ছিলেন চ্যানিং প্রেটার। তিনি বলেন, তিন সপ্তাহ ধরে তার মক্কেলরা বাড়ির খোঁজে ছিলেন।

প্রেটার বাড়িটির প্রকৃত মূল্য হিসাব করেন। এর সঙ্গে মিসিসোগার এরিন মিলস এলাকার বাড়ির তুলনা করে দেখেন। সেখানে ১৬টির মতো সেমি-ডিটাচড বাড়ি রয়েছে। তিনি বলেন, বাজারে এখন বাড়ির মজুদ কম রয়েছে। অনেকেই বাড়িটির দর-দাম করতে পারেন বলে আমি জানতাম। তাই বলে ৮৫টি দর প্রস্তাবের বিষয়টি আমার জানা ছিল না।
টরন্টোর রিয়েলটর ডেজমন্ড ব্রাউন বলেন, কোনো বাড়ির জন্য ৮৫বার দর প্রস্তাবের ঘটনা তিনি কখনো দেখেননি। এটা একটা কৌশল। বাড়ির দাম কমিয়ে রাখার বিরুদ্ধে কোনো আইন নেই। এটা করার আরও একটি পদ্ধতি ছিল। তারা বাড়িটির দাম ৯ লাখ ৯৯ হাজার ৯৯৯ ডলার চাইতে পারতেন। ৯ লাখ ৯৯ হাজার ৯৯৯ ডলারই তারা পেয়েছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles