6.6 C
Toronto
সোমবার, এপ্রিল ২২, ২০২৪

প্রাইভেটাইজেশনের প্রস্তাব পেয়েছে ইন্ডিগো বুকস

প্রাইভেটাইজেশনের প্রস্তাব পেয়েছে ইন্ডিগো বুকস
প্রাইভেটাইজেশনের প্রস্তাব পেয়েছে ইন্ডিগো বুকস অ্যান্ড মিউজিক

প্রাইভেটাইজেশনের প্রস্তাব পেয়েছে ইন্ডিগো বুকস অ্যান্ড মিউজিক। নিয়ন্ত্রণকারী শেয়ারের মালিক জেরাল্ড শোয়ার্টজের দুটি কোম্পানির কাছ থেকে এই প্রস্তাব পেয়েছে ইন্ডিগো।

নন-বাইন্ডিং এই প্রস্তাবের ফলে ট্রিলজি রিটেইল হোল্ডিংস ইনকর্পোরেশন এবং ট্রিলজি ইনভেস্টমেন্টস এল.পি ইস্যুকৃত ও ইন্ডিগোর যে শেয়ারের তার মালিক নয় তা শেয়ারপ্রতি নগদ ২ দশমিক ২৫ ডলারে কিনতে পারবে। দুই ট্রিলজি কোম্পানি শোয়ার্টজের পারসোনাল হোল্ডিং কোম্পানি। তিনি ইন্ডিগোর পরিচালনা পর্ষদের সদস্য এবং ইন্ডিগোর প্রধান নির্বাহী কর্মকর্তা হিদার রাইজম্যানের স্বামী।

- Advertisement -

ট্রিলজি ফার্মগুলোর মাধ্যমে শোয়ার্টজ ইন্ডিগোর নিয়ন্ত্রণকারী শেয়ারহোল্ডার। কোম্পানি ইস্যুকৃত ও আউটস্ট্যান্ডিং সাধারণ শেয়ারের ৫৬ শতাংশের মালিক হচ্ছেন শোয়ার্টজ। আরেক হোল্ডিং কোম্পানির মাধ্যমে ইন্ডিগোর ৪ দশমিক ৬ শতাংশ শেয়ারের মালিক রাইজম্যান।

ট্রিলজি বলেছে, জানুয়ারির শেষ দিকে ইন্ডিগোর শেয়ারের যে সমাপনী দর ছিল তার সঙ্গে ৫০ শতাংশ প্রিমিয়াম প্রস্তাব করেছে তারা। তাদের কোনো শেয়ার বিক্রিতে আগ্রহী নয় তারা।

পরিচালনায় গতি আনার উদ্যোগের অংশ হিসেবে এ বছরের গোড়ার দিকে ছাঁটাইয়ের ঘোষণা দেয় ইন্ডিগো। ইন্ডিগোর মুখপাত্র মেলিসা পেরি সে সময় বলেন, এই ছাঁটাই কোম্পানি কৌশলগত পরিকল্পনার অংশ, যার অর্থ হলো ব্যবসাকে মুনাফায় ফেরানো।
কোম্পানিটি বেশ কয়েক প্রান্তিক আর্থিক লোকসান দেখেছে। এ ছাড়া গত বছর এর নির্বাহী ও পরিচালনা পর্ষদেও একাধিক পরিবর্তন এনেছে। অতি সম্প্রতি কোম্পানিটি তাদের দ্বিতীয় প্রান্তিকে ২ কোটি ২৪ লাখ ডলার লোকসানের কথা জানিয়েছে। ওই সময় কোম্পানির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিদার রাইজম্যান অবসরে যান এবং পিটার রুইসের ওপর ব্যবসা পরিচালনার দায়িত্ব দেন। গত সেপ্টেম্বরে রুইস হঠাৎ কোম্পানি ছেড়ে যান এবং রাইজম্যানের ফেরার সুযোগ তৈরি হয়।
১ ফেব্রুয়ারি ইন্ডিগোর শেয়ারের দর ১ দশমিক ৩৩ শতাংশ কমে দাঁড়ায় ১ দশমিক ৪৮ ডলারে। ৫২ সপ্তাহের মধ্যে কোম্পানিটির শেয়ারের দর সর্বোচ্চে ওঠে ৪ অক্টোবর। ওই সময় ইন্ডিগোর প্রতিটি শেয়ারের মূল দাঁড়ায় ২ দশমিক ৬০ ডলার।

 

- Advertisement -

Related Articles

Latest Articles