23.9 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

কানাডায় প্রথম রেস্তোরাঁ খুলল প্রেট আ ম্যাঙ্গার

কানাডায় প্রথম রেস্তোরাঁ খুলল প্রেট আ ম্যাঙ্গার
যুক্তরাজ্যের ক্যাফে চেইন প্রেট আ ম্যাঙ্গার কানাডায় তাদের প্রথম স্ট্যান্ড অ্যালোন রেস্তোরাঁ চালু করেছে

যুক্তরাজ্যের ক্যাফে চেইন প্রেট আ ম্যাঙ্গার কানাডায় তাদের প্রথম স্ট্যান্ড-অ্যালোন রেস্তোরাঁ চালু করেছে। টরন্টোর ফাইন্যান্সিয়াল ডিস্ট্রিক্টের কেন্দ্রস্থলে ৯০ অ্যাডেলেইড স্ট্রিটের এই রেস্তোরাঁ কানাডায় প্রেটের উপস্থিতির নতুন যুগের সূচনা করল। কানাডায় তাদের কার্যক্রম শুরু হয় ২০২২ সালে, যখন এঅ্যান্ডডব্লিউ ফুড সার্ভিসেস কানাডা ইনকর্পোরেশন তাদের শপে ব্র্যান্ডটির নির্দিষ্ট কিছু গ্র্যাব-অ্যান্ড-গো খাবার সরবরাহ শুরু করে।

টরন্টোয় নতুন রেস্তোরাঁ খোলার মধ্য দিয়ে প্রেট কানাডায় তাদের নিজস্ব স্থান পেল। সেই সঙ্গে ক্রমবর্ধমান প্রতিযোগিতাপূর্ণ বাজারে নিজেদের ব্র্যান্ডকে পরিচিত করারও একটা সুযোগ পেল। কিন্তু এরপর আর কোনো স্ট্যান্ড-অ্যালোন রেস্তোরাঁ চালুর কোনো পরিকল্পনা আছে কিনা বা থাকলে তার সংখ্যা কত সে ব্যাপারে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে প্রেট।

- Advertisement -

প্রেট আ ম্যাঙ্গার উত্তর আমেরিকার প্রেসিডেন্ট জোরি ব্রাফেট এক বিবৃতিতে বলেছেন, বিশ^ব্যাপী প্রেটের কার্যক্রম সম্প্রসারণের স্বাভাবিক যে পদক্ষেপ কানাডায় সম্প্রসারণ তারই অংশ। কানাডায় আমাদে প্রেট পপ-আপ স্থানীয়রা সাদরে গ্রহণ করায় এখানে আমাদের উপস্থিতি সম্প্রসারণের জন্য মুখিয়ে রয়েছি। সেই সঙ্গে আরও বেশি কানাডিয়ানকে আমরা আরও বেশি মেন্যু বেছে নেওয়ার সুযোগ দেওয়ার অপেক্ষায় আছি।

প্রেটের টরন্টো মেন্যুর বেশিরভাগই আয়ারল্যান্ড, ফ্রান্স, ভারত ও সিঙ্গাপুরের মতো বিভিন্ন দেশের যে ৬০০ রেস্তোরাঁ আছে সেখান থেকে ধার করা। তবে কিছু কানাডিয়ান উপাদানও আছে।

প্রেটের যাত্রা শুরু হয় ১৯৮৬ সালে লন্ডনে। কিন্তু বর্তমানে এর মালিকানায় আছে লুক্সেমবার্গভিত্তিক জেএবি হোল্ডিং কোম্পানি। টরন্টোতে প্রেটের বড় পরিসরে উদ্বোধন হবে ৫ ফেব্রুয়ারি। পাশাপাশি ভ্যানকুভার ও টরন্টোর পাঁচটি এঅ্যান্ডডব্লিউ রেস্তোরাঁতেও প্রেটের খাবার পাওয়া যাবে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles