7.1 C
Toronto
শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪

আইরিশদের হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ

আইরিশদের হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে দাপুটে জয় পেল বাংলাদেশ যুব দল। ২৩৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় পায় বাংলাদেশ। এই জয়ে যুব বিশ্বকাপে টিকে রইল বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী ভারতের বিপক্ষে ৮৪ রানের বড় ব্যবধানে হারে বাংলাদেশ। তাই আয়ারল্যান্ডের বিপক্ষে আজকের ম্যাচটি ছিল টাইগার যুবাদের জন্য ডু অর ডাই।

- Advertisement -

রান তাড়ায় নেমে টাইগার দুই ওপেনার আশিকুর রহমান শিবলি ও আদিল বিন সিদ্দিকের ব্যাটে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ। তবে দলীয় ৯০ রানে আদিল আউট হলে ভাঙে এই জুটি। ৬৩ বল মোকাবেলা করে ৩ বাউন্ডারির সাহায্যে ৩৬ রান করেন তিনি। এরপর ৪০ রান যোগ করতেই আরও তিন উইকেট হারায় বাংলাদেশ। শিবলী ৪৪, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান ২১ ও আরিফুল ইসলাম ফেরেন ১৩ রান করে।

দ্রুত উইকেট হারিয়ে আহরার আমিন ও শিহাব জেমসের ব্যাটে ঘুরে দাড়ায় টাইগাররা। পঞ্চম উইকেটে তাদের অবিচ্ছিন্ন ১০৯ রানের জুটিতে জয়ের বন্দরে পৌঁছে বাংলাদেশ। শিহাব ৫৪ বলে ৫ চারে ৫৫ রানে এবং ৬৩ বলে ২ চার ও ১ ছক্কায় ৪৫ রানে অপরাজিত থাকেন আহরার। এই জয়ে বিশ্বকাপের সুপার সিক্সের যাওয়ার পথ জিয়ে রাখলো টাইগাররা।

এর আগে দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনে আগে ব্যাটিংয়ে নেমে জর্ডান নেইল ও রায়ান হান্টারের ব্যাটে ভালো শুরু করে আয়ারল্যান্ড। দলীয় ২৬ রানে হান্টারকে(৯) ফেরান মারুফ মৃধা। এরপর গ্যাভিন রৌলসটনকে নিয়ে ফের জুটি গড়েন নেইল। রৌলসটনকে ফিরিয়ে এই জুটি ভাঙেন পারভেজ জীবন। ১২ বলে ৫ রান করেন তিনি। দ্রুত দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে আইরিশরা।

এরপর জর্ডান নেইল এবং কিয়ান হিল্টন ছোট একটি জুটি গড়েন। ৩১ রান করে আউট হন জর্ডান নেইল। এরপরও নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। কিন্তু একপ্রান্ত আগলে রাখেন কিয়ান হিল্টন। ফিলিপাস রক্স ১৩, স্টক ম্যাকবেথ ২৭, জন ম্যাকন্যালি ২৩ রান করে আউট হন। কিয়ান হিল্টন করেন ৯০ রান। তাতেই ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৩৫ রান সংগ্রহ করে আইরিশ যুবারা।

বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নেন মারুফ মৃধা এবং পারভেজ জীবন। ১টি করে উইকেট নেন রোহানাত দৌলা বর্ষণ, রাফি উজ্জামান রাফি এবং মাহফুজুর রহমান রাব্বি।

আগামী শুক্রবার গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে টাইগার যুবারা।

সূত্র : সমকাল

- Advertisement -

Related Articles

Latest Articles