20.9 C
Toronto
মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪

অন্টারিও লাইনে টানেলিং ও স্টেশন নির্মাণের কাজ ২০২৪ সালে শুরু

অন্টারিও লাইনে টানেলিং ও স্টেশন নির্মাণের কাজ ২০২৪ সালে শুরু
অন্টারিও লাইন গত চার বছরে প্রাদেশিক সরকারের গুরুত্বপূর্ণ নতুন র‌্যাপিড ট্রানজিট প্রকল্প

অন্টারিও লাইন গত চার বছরে প্রাদেশিক সরকারের গুরুত্বপূর্ণ নতুন র‌্যাপিড ট্রানজিট প্রকল্প। ২০২৪ সালে ১৫ দশমিক ৬ কিলোমিটার রুটে নির্মাণকাজ নগতি পাবে বলে জানিয়েছেন মেট্রোলিংক্স কর্মকর্তারা।

ডাউনটাউন টরন্টোর এক্সিবিশন প্লেসের কাছে গার্ডিনার এক্সপ্রেসওয়ে বরাবর যারা থাকেন তাদের জন্য উত্তর দিকে বিশাল স্টিলের অবকাঠামো না দেখে উপায় নেই, যেগুলো সাম্প্রতিক কয়েক মাসে গড়ে উঠেছে। সেতুটি এক্সিবিশন গো স্টেশন এরিয়ার পথচারীদের প্রয়োজনীয় ধারণক্ষমতা বৃদ্ধি করবে।
এক্সিবিশন স্টেশন নির্মাণস্থল পরিদর্শণকালে মেট্রোলিংক্সের নির্বাহী ম্যালকম ম্যাকে সিটিনিউজ টরন্টোকে বলেন, এক্সিবিশন প্লেসে বড় বড় ঘটনা ঘটতে দেখছি আমরা। কনসার্ট ও ফুটবল ম্যাচের মতো অনুষ্ঠান যানজটের এমন অবস্থা তৈরি করছে যা নিরসন করা দরকার। কারণ, আন্ডারগ্রাউন্ড টানেলের ধারণক্ষমতা এর শেষ সীমার পৌঁছে যাচ্ছে।

- Advertisement -

নতুন স্টেশনের নির্মাণ শেষ না হওয়া পর্যন্ত অস্থায়ী সেতুটি চালু থাকবে বলে ধারণা করা হচ্ছে। ম্যাকে বলেন, এ ছাড়া নির্মাণকর্মীরা গো ট্রানজিট স্টেশন প্ল্যাটফরম স্থানান্তর, পথচারীদের জন্য বিদ্যমান টানেল সম্প্রসারণ, নতুন ট্র্যাক বেডের জন্য খনন এবং পুরাতন শিল্প ভবন ভেঙে ফেলার প্রস্তুুতি নেওয়ার কারণেও এটা চালু থাকবে। সব কাজই হবে বিদ্যমান ট্রানজিট কার্যকর রেখে।

ম্যাকে মেট্রোলিংক্সের অন্টারিও লাইনের স্পন্সর। তিনি বলেন, সেতুটি গুরুত্বপূর্ণ চাহিদা পূরণ করবে। প্রাক্কলন অনুযায়ী, ২০৩১ সালে চালু হওয়ার পর প্রতিদিন ৩ লাখ ৮৮ হাজার মানুষ ১ হাজার ১০০ কোটি ডলার ব্যয়ে নির্মিত অন্টারিও লাইন ব্যবহার করবে।

- Advertisement -

Related Articles

Latest Articles