7.9 C
Toronto
শুক্রবার, মার্চ ১, ২০২৪

একাকীত্বে ভোগেন ৩৪% কানাডিয়ান

একাকীত্বে ভোগেন ৩৪% কানাডিয়ান
এক তৃতীয়াংশের মতো কানাডিয়ান একাকীত্ব ও বিষণ্ণতায় ভোগেন

এক-তৃতীয়াংশের মতো কানাডিয়ান একাকীত্ব ও বিষণ্ণতায় ভোগেন। এই সংখ্যা তরুণদের মধ্যে আবার বেশি। বড়দিনের কয়েকদিন আগে পরিচালিত নতুন এক সমীক্ষায় এই তথ্য উঠে এসেছে। ২৬ ডিসেম্বর সকালে মারু পাবলিক ওপিনিয়ন সমীক্ষার এই ফলাফল প্রকাশ করে।

সমীক্ষা অনুযায়ী, ৩৪ শতাংশ উত্তরদাতা ছুটির মধ্যে একাকীত্ব ও বিষণ্ণতায় ভোগার কথা জানিয়েছেন। তাদের আশা খানিকটা স্বস্তি দিতে কেউ না কেউ তাদের কাছে আসুক। এটা খুব বেশি করে অনুভব করেন বলে জানিয়েছেন সমীক্ষায় অংশ নেওয়া ১১ শতাংশ কানাডিয়ান।

- Advertisement -

বয়সের হিসেবে ১৮ থেকে ৩৪ বছর বয়সী ৫৪ শতাংশ কানাডিয়ান একাকীত্ব ও বিষণ্ণতা খুব বেশি করে অনুভব করেন বলে জানিয়েছেন। ৩৫ থেকে ৫৪ বছর বয়সীদের মধ্যে এ হার কিছুটা কম ৩৬ শতাংশ।

বছরে ৫০ হাজার ডলারের কম উপার্জনকারী ৪৪ শতাংশ সার্বিকভাবে এই ছুটির মৌসুমে একাকী ও বিষণœ বলে জানিয়েছেন। তবে আয় বাড়ার সঙ্গে সঙ্গে এই হার কমে এসেছে।

এই অনুভুতি সবচেয়ে বেশি অন্টারিওতে বসবাসকারীদের মধ্যে, যা ৪০ শতাংশ। এর পরেই রয়েছে আলবার্টা, যেখানে এ হার ৩২ শতাংশ। একাকীত্ব ও বিষণ্ণতায় ভোগা মানুষের বসবাস সবচেয়ে কম ম্যানিটোবা, সাস্কেচুয়ান এবং ব্রিটিশ কলাম্বিয়ায়, যার হার ২৭ শতাংশ।

তবে যারা খুবই একাকীত্ব ও বিষণœতায় ভোগেন তাদের হার সবচেয়ে বেশি আলবার্টায় ১৪ শতাংশ। এর পরেই রয়েছে অন্টারিও, যেখানে খুব বেশি একাকী ও বিষণœ মানুষের হার ১৩ শতাংশ। এ ছাড়া ম্যানিটোবা, সাস্কেচুয়ান এবং আটলান্টিক কানাডায় এ হার ৭ শতাংশ।

দৈবচয়নভিত্তিতে ২০ থেকে ২১ ডিসেম্বর ১ হাজার ৫৬৫ জন প্রাপ্তবয়স্ক কানাডিয়ানের ওপর সমীক্ষাটা চালানো হয়।

- Advertisement -

Related Articles

Latest Articles