14.4 C
Toronto
শনিবার, জুন ১৫, ২০২৪

নববর্ষের রাতে মাতালদের বাড়ি পৌঁছে দিতে হবে, নির্দেশ পুলিশের

নববর্ষের রাতে মাতালদের বাড়ি পৌঁছে দিতে হবে, নির্দেশ পুলিশের
<br >নির্দেশনার কারণ নববর্ষের রাতে দুর্ঘটনার হার কমানো

বছর শেষ হতে আর মাত্র কয়েক দিন বাকি। নববর্ষের রাতে কমবেশি সকলের মধ্যেই উন্মাদনা থাকে। ডিস্কো, পাব, হোটেলগুলোয় তিল ধারণের জায়গা থাকে না। সুরাপ্রেমীদের জন্য রাতটি যেন একেবারে আদর্শ।

আকণ্ঠ মদ্যপান করে অনেকেই একেবারে বেহুঁশ হয়ে যান। আর তাই নববর্ষের রাতে মদ্যপদের জন্য বিশেষ নির্দেশনা দিলেন ভারতের মহারাষ্ট্রের জারি থানের ট্রাফিক শাখার ডেপুটি কমিশনার ড. বিনয়কুমার রাঠৌর।

- Advertisement -

মহারাষ্ট্র টাইমস জানিয়েছে, ইতোমধ্যে শহরের হোটেল, বার ও রেস্তোরাঁ কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে বর্ষবরণের রাতে মাতালদের নিরাপদে বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করতে হবে।

পুলিশ আরও বলেছে, যদি কোনো গ্রাহক নিজে গাড়ি চালিয়ে হোটেল, বার ও ধাবায় আকণ্ঠ মদ্যপানের পর মাতাল হয়ে যান তাকে পৌঁছে দিতে কর্তৃপক্ষকে ড্রাইভারের ব্যবস্থা করতে হবে। অন্যথায় তাদের রিকশা বা গাড়িতে কাঙ্ক্ষিত গন্তব্যে পৌঁছে দিতে হবে। না হলে নেশার ঘোর না কাটা পর্যন্ত ওই গ্রাহককে সাময়িক ভাবে থাকার জায়গা দিতে হবে।

জানা গেছে, এই নির্দেশনার কারণ নববর্ষের রাতে দুর্ঘটনার হার কমানো। যেহেতু ৩১ ডিসেম্বর রাতে মদ্যপান করে গাড়ি চালানোর কারণে একাধিক দুর্ঘটনা ঘটে। পুলিশ আশা করছে, এই নির্দেশনার ফলে চালক ও পথচারীদের জীবনের ঝুঁকি অনেক কমে যাবে।

- Advertisement -

Related Articles

Latest Articles