7.1 C
Toronto
শুক্রবার, মার্চ ১, ২০২৪

‘শিশু বক্তা’ রফিকুল ইসলাম মাদানীর মাহফিলে পুলিশ!

‘শিশু বক্তা’ রফিকুল ইসলাম মাদানীর মাহফিলে পুলিশ!
ছবি সংগৃহীত

নেত্রকোনায় ওয়াজ করছিলেন ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলাম মাদানী। অনুমতি না নেওয়ার অভিযোগে ওয়াজ মাহফিলে হাজির হয় পুলিশ। সেখান থেকে পুলিশ মাইক নিয়ে চলে যায়। তবে সেখানে কী ধরনের ঘটনা ঘটেছিল জানা যায়নি। এঘটনার ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

‘শিশু বক্তা’ মাদানীকে ওই ওয়াজ মাহফিলে বলতে শোনা যায়, আমি তো আপনাদের সন্তান, আপনার এই এলাকায় থাকার অধিকার আছে, কথা বলবার অধিকার আছে। আমার নাই? থাকলে এই সমস্যাটা করছেন কেন? খোঁচাচ্ছেন কেন? আসলে চায়টা কি এরা।

- Advertisement -

একটি সূত্র বলছে, প্রশাসন থেকে মাহফিলের অনুমতি না থাকার কারণে এটি বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে, গত মাসের শুরুতেই আলোচিত ‘শিশু বক্তা’ মো. রফিকুল ইসলাম মাদানী (২৮) কারামুক্ত হয়েছেন। ডিজিটাল নিরাপত্তা আইনসহ সব কটি মামলায় জামিন পাওয়ায় তাঁকে মুক্তি দেওয়া হয়।

রফিকুল ইসলাম মাদানী নেত্রকোনার পূর্বধলা থানার লেটিরকান্দা এলাকার সাহাব উদ্দিনের ছেলে। ডিজিটাল নিরাপত্তা আইনের চার মামলায় তাঁকে জামিন দিয়েছেন হাইকোর্ট। তিনি ওয়াজ মাহফিলে শিশু বক্তা হিসেবে পরিচিত। তাঁকে ২০২১ সালের ৭ এপ্রিল নেত্রকোনার বাড়ি থেকে গ্রেপ্তার করে র‍্যাব। এ সময় তাঁর কাছ থেকে চারটি মুঠোফোন জব্দ করা হয়। মামলার এজাহারে রফিকুলের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে রাষ্ট্রবিরোধী উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দেওয়ার অভিযোগ আনা হয়।

আইনজীবী আশরাফ আলী মোল্লা সাংবাদিকদের সেসময় বলেছিলেন, শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানীকে চারটি মামলায় জামিন দিয়েছেন হাইকোর্ট। ভবিষ্যতে রাষ্ট্র ও দেশের প্রচলিত আইনবিরোধী এবং জনমনে সংঘাতের সৃষ্টি করে—এমন বক্তব্য দেবেন না বলে মুচলেকা দিয়েছেন তিনি। পরে আদালত তাঁকে জামিন দেন। সব মামলায় তিনি জামিন পেলেন।

- Advertisement -

Related Articles

Latest Articles