7.1 C
Toronto
শুক্রবার, মার্চ ১, ২০২৪

বাড়ি ভাড়া সবচেয়ে বেশি ভ্যানকুভারে

বাড়ি ভাড়া সবচেয়ে বেশি ভ্যানকুভারে
কানাডায় গত মাসে বাড়ি ভাড়া চাওয়া হয়েছে মাসিক গড়ে ২ হাজার ১৭৮ ডলার যা আগের বছরের একই মাসের তুলনায় ৯ দশমিক ৯ শতাংশ বেশি

কানাডায় গত মাসে বাড়ি ভাড়া চাওয়া হয়েছে মাসিক গড়ে ২ হাজার ১৭৮ ডলার, যা আগের বছরের একই মাসের তুলনায় ৯ দশমিক ৯ শতাংশ বেশি। এ নিয়ে টানা ছয় মাস বাড়ি ভাড়া বাড়ল।

রেন্টালসডটসিএ এবং আরবানেশনের প্রকাশ করা উপাত্ত অনুযায়ী, সেপ্টেম্বরের তুলনায় কানাডায় বার্ষিক ভাড়ার হার কিছুটা কমেছে। সেপ্টেম্বরে বাড়ি ভাড়া বেড়েছিল বার্ষিক ১১ দশমিক ১ শতাংশ। তারপরও অক্টোবরের বাড়ি ভাড়া বেড়েছে গত সাত মাসের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ।

- Advertisement -

অক্টোবরে এক শয়নকক্ষের ইউনিটের ভাড়া ছিল গড়ে ১ হাজার ৯০৬ ডলার, যা ২০২২ সালের একই মাসের তুলনায় ১৪ শতাংশ বেশি। এ ছাড়া দুই শয়নকক্ষের ইউনিটের ভাড়া চাওয়া হয় অক্টোবরে গড়ে ২ হাজার ২২৫ ডলার, যা আগের বছরের একই মাসের তুলনায় ১১ দশমিক ৮ শতাংশ বেশি।

বাড়ি ভাড়া বৃদ্ধিতে এখনো নেতৃত্ব দিচ্ছে ভ্যানকুভার। ভাড়াটিয়াদের জন্য কানাডার সবচেয়ে ব্যয়বহুল শহর এখন ভ্যানকুভার। এখানে এক শয়নকক্ষের মাসিক ভাড়া গড়ে ২ হাজার ৮৭২ ডলার এবং দুই শয়নকক্ষের ইউনিটের ভাড়া চাওয়া হচ্ছে ৩ হাজার ৭৭৭ ডলার। তবে সেপ্টেম্বরে যে ভাড়া চাওয়া হয়েছিল তার তুলনায় এটা কম। তবে আগের বছরের একই সময়ের তুলনায় তা যথাক্রমে ৬ দশমিক ৭ এবং ৫ দশমিক ৫ শতাংশ বেশি।

ভ্যানকুভারের পর বাড়ি ভাড়া সবচেয়ে বেশি টরন্টোতে। এখানে এক শয়নকক্ষের একটি ইউনিটের মাসিক ভাড়া ২ হাজার ৬০৭ ডলার এবং দুই শয়নকক্ষের ইউনিটের ভাড়া ৩ হাজার ৪২৪ ডলার।

প্রতিবেদনে বলা হয়েছে, কানাডায় বাড়ি ভাড়ার মূল্যস্ফীতিতে ভূমিকা রাখছে আলবার্টা, কুইবেক ও নোভা স্কশিয়ার মূল্যবৃদ্ধি। এতে প্রভাব ফেলছে শক্তিশালী জনসংখ্যা বৃদ্ধি ও গড় বাজারমূল্যের চেয়ে বেশি মূল্যের বাড়ির সরবরাহ।

- Advertisement -

Related Articles

Latest Articles