7.1 C
Toronto
শুক্রবার, মার্চ ১, ২০২৪

অবসরে যাচ্ছেন টরন্টোর প্রধান পরিকল্পনাবিদ

অবসরে যাচ্ছেন টরন্টোর প্রধান পরিকল্পনাবিদ
২০১৮ সালে প্রধান পরিকল্পনাবিদ হিসেবে নিয়োগ পাওয়া লিন্টার্ন এ বছরের শেষে অবসরে যাচ্ছেন

অবসরে যাচ্ছেন টরন্টোর প্রধান পরিকল্পনাবিদ গ্রেগ লিন্টার্ন। সিটির এক মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন।
২০১৮ সালে প্রধান পরিকল্পনাবিদ হিসেবে নিয়োগ পাওয়া লিন্টার্ন এ বছরের শেষে অবসরে যাচ্ছেন। প্রধান পরিকল্পনাবিদ হিসেবে তার শেষ কর্মদিবস হবে ২৯ ডিসেম্বর। এমনটাই নিশ্চিত করেছেন সিটির একজন মুখপাত্র।
২০১৭ সালের সেপ্টেম্বরে তার পূর্বসূরি জেনিফার কিসমাত দায়িত্ব ছাড়লে পরিকল্পনা বিভাগের দায়িত্ব গ্রহণ করেন লিন্টার্ন। তবে আনুষ্ঠানিকভাবে তিনি এই পদে নিয়োগ পান ২০১৮ সালের মার্চে। লিন্টার্ন তার কর্মজীবন শুরু করেন সাবেক সিটি অব ইটোবিকোকের পরিকল্পনা বিভাগে ১৯৮৪ সালে। টরন্টোর সঙ্গে একীভূত হওয়ার পর টরন্টোর পরিকল্পনা বিভাগে যোগ দেন তিনি।

প্রধান পরিকল্পনাবিদের দায়িত্ব নেওয়ার আগে তিনি টরন্টো ও ইস্ট ইয়র্ক ডিস্ট্রিক্টগুলোর কমিউনিটি প্ল্যানিংয়ের পরিচালকের দায়িত্ব পালন করেন। লিন্টার্নকে নগরীর ইতিহাসে অন্যতম রূপান্তরকামী প্রধান পরিকল্পনাবিদ হিসেবে উল্লেখ করেন বিচেস-ইস্ট ইয়র্কের কাউন্সিলর ও সাবেক পরিকল্পনাবিদ ব্র্যাড ব্র্যাডফোর্ড। এক লিখিত বিবৃতিতে তিনি বলেন, গত ৪০ বছর ধরে নগর পরিকল্পনায় তার উপস্থিতি ছিল এবং নগর গঠনে গুরুত্বপূর্ণ কিছু উদ্যোগে তার হাত ছিল। রিজেন্ট পার্ক ফিরিয়ে আনা, ডানডাস স্কয়ার সৃষ্টি এবং জটিল মিরভিশ ভিলেজ পুনঃউন্নয়ন এর মধ্যে অন্যতম।

- Advertisement -

ব্র্যাডফোর্ড বলেন, সরকারি চাকরিতে এমন প্রজ্ঞাবান ও সহানুভূতিশীল নেতা আমি আর দেখিনি। গ্রেগকে তার কর্মীরা সত্যিই ভালোবাসতেন। কারণ, তার দল ও নগরীর তিনি গভীর যতœ নিতেন। তার এই নেতৃত্বের অভাব যে অনুভূত হবে সে ব্যাপারে আমি নিশ্চিত।

প্রধান পরিকল্পনাবিদের দায়িত্ব থেকে অবসরে যাওয়ায় লিন্টার্নকে অভিনন্দন জানিয়েছেন টরন্টোর মেয়র অলিভিয়া চাউ। এক টুইটে তিনি বলেছেন, নগরীকে বদলে দেওয়া সব নীতি প্রণয়ন ও প্রকল্পের নেতৃত্ব দেওয়ার মধ্য দিয়ে ৪০ বছর ধরে গ্রেগ টরন্টোবাসীর সেবা করেছেন। তার স্বপ্ন ও আগ্রহ থেকে আমরা বঞ্চিত হবো। ধন্যবাদ গ্রেগ।

- Advertisement -

Related Articles

Latest Articles