6.4 C
Toronto
রবিবার, মার্চ ৩, ২০২৪

রাশমিকা-ক্যাটরিনার পর আলিয়ার ডিপফেক ভিডিও ভাইরাল

রাশমিকা-ক্যাটরিনার পর আলিয়ার ডিপফেক ভিডিও ভাইরাল
আলিয়া ভাট

কৃত্রিম বুদ্ধিমত্তার সহজলভ্যতা ও জনপ্রিয়তা বাড়ার ফলে তারকাদের ডিপফেক ছবি, ভিডিওর ছড়াছড়ি এখন ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। এই প্রযুক্তি ক্রমশ জটিল করে তুলছে তারকাদের জীবন। এর আগে অভিনেত্রী রাশমিকা মান্দানা, কাজল, ক্যাটরিনা কাইফ, সারা টেন্ডুলকারের মতো তারকার ডিপফেক ভিডিও প্রকাশ হয়েছে। এখন এই তালিকায় যুক্ত হলো বলিউড অভিনেত্রী আলিয়া ভাটের নাম।

সম্প্রতি অনলাইনে ভাইরাল হয়েছে আলিয়া ভাটের একটি ভুয়া ভিডিও। তাতে দেখা যাচ্ছে, একজন নারী নীল রঙের ফুল ছাপা কো-অর্ড সেট পরে আধা শোয়া অবস্থায় আছেন। আর মেয়েটি ক্যামেরার দিকে তাকিয়ে অশ্লীল ইঙ্গিত করছেন। ওই নারীর চেহারা আলিয়ার মতো লাগছে। তবে একটু গভীরভাবে দেখলে বোঝা যাবে যে এই ভিডিওর নারীটি আসলে আলিয়া নন।

- Advertisement -

এই বলিউড নায়িকার মুখ অন্য কোনো নারীর শরীরের ওপর সম্পাদনা করে বসানো হয়েছে। প্রযুক্তির অপব্যবহার করে এ ধরনের ভিডিও বানানোর ট্রেন্ড এখন দেখা যাচ্ছে।

ভারতের পুলিশ, প্রশাসন এর ওপর কড়া পদক্ষেপ নিতে কোমর বেঁধে নেমে পড়েছে। তথ্যপ্রযুক্তিমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, এসব ভুয়া ভিডিও গণতন্ত্রের জন্য নতুন এক বিপদ। আর সরকার এ ধরনের ভিডিওর সঙ্গে মোকাবিলা করার জন্য খুব শিগগিরই নিয়ম জারি করবে।

- Advertisement -

Related Articles

Latest Articles