21.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪

ফাইনালে অস্ট্রেলিয়ার স্কোর হবে ৪৫০/২, ভারত ৬৫/১০

ফাইনালে অস্ট্রেলিয়ার স্কোর হবে ৪৫০/২, ভারত ৬৫/১০

আজ ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের। ঘরের মাঠে অজিদের হারিয়ে তৃতীয় শিরোপা জিততে চায় ভারত। অন্যদিকে অজিদের লক্ষ্য নিজেদের হেক্সা মিশন পূর্ণ করা।

- Advertisement -

বাংলাদেশ সময় বেলা আড়াইটায় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

তবে এই ম্যাচে নামার আগে রোহিত শর্মার দলকে বড় হুমকিই দিয়ে রাখলেন অজি অলরাউন্ডার মিচেল মার্শ। তিনি ভারতকে মাত্র ৬৫ রানে অলআউট করার ভবিষ্যদ্বাণী দিয়েছেন। আর অস্ট্রেলিয়া বিশ্বরেকর্ড গড়ে ৩৮৫ রানে জয়ী হবে। যদি মার্শের এ ভবিষ্যদ্বাণী ফলে যায় তাহলে বিশ্বকাপ ও ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে রেকর্ড গড়া জয় হবে এটি।

সাম্প্রতিক সময়ে এই দু’দলের লড়াই বাড়তি উত্তেজনারও জন্ম দিয়ে আসছে। সর্বশেষ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রোহিতদের হারিয়ে ট্রফি বাগিয়ে নিয়েছিল প্যাট কামিন্স বাহিনী। এবার সীমিত ওভারের ফরম্যাটের শিরোপা থেকে তারা কেবল এক কদম দূরত্বে অবস্থান করছে।

ইতোমধ্যে ম্যাচটি নিয়ে ভবিষ্যদ্বাণীতে মেতেছে ক্রিকেট সংশ্লিষ্টরা। কে জিতবে— এমন প্রশ্নে মার্শ তার দলকে বেছে নেবেন, এটাই স্বাভাবিক। কিন্তু তার একেবারে অঙ্কের হিসাব তুলে ধরার বিষয়টি অবাক করার মতো। ফাইনালের আগে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দল দিল্লি ক্যাপিটালসের একটি পডকাস্ট অনুষ্ঠানে ম্যাচটি নিয়ে ভবিষ্যদ্বাণী করেন মিচেল মার্শ।

দিল্লি ক্যাপিটালসের পডকাস্ট অনুষ্ঠানে মার্শ বলেন, অস্ট্রেলিয়া অপরাজিত থাকবে, ফাইনালে ভারতকে হারাব আমরা। অস্ট্রেলিয়ার স্কোর হবে এমন– ৪৫০/২। পরে ভারত অলআউট হবে ৬৫ রানে।

মার্শের হিসেবে অস্ট্রেলিয়া জয় তুলে নেবে ৩৮৫ রানে। যেখানে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রানের জয়ের রেকর্ড রয়েছে ৩১৭ রানে। যে রেকর্ডটি ভারত গড়েছিল শ্রীলঙ্কাকে হারিয়ে চলতি বছরের জানুয়ারিতে। অন্যদিকে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ রানে জয়ের রেকর্ডটি অস্ট্রেলিয়ার দখলে। যেখানে প্রতিপক্ষ নেদারল্যান্ডস। চলতি বছরের অক্টোবরে হওয়া ম্যাচে ডাচদের ৩০৯ রানে হারায় অজিরা।

মিচেল মার্শ যে শুধু কথার ঝুলি ছড়িয়ে বেড়াচ্ছেন বিষয়টি এমন না। বিশ্বকাপজুড়ে অজিদের হয়ে দারুণ ফর্মে রয়েছেন তিনি। ৯ ম্যাচে ৫৩.২৫ গড়ে তিনি এখন পর্যন্ত ৪২৬ রান করেছেন। যদিও তার সামনে আছেন স্বদেশি ওপেনার ডেভিড ওয়ার্নার। ১০ ম্যাচে অভিজ্ঞ এই ক্রিকেটার করেছেন ৫২৮ রান।

চলতি আসরে রেকর্ড অষ্টম বারের মতো ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে উঠেছে অজিবাহিনী। বিশ্বক্রিকেটের সবচেয়ে সফল দলটি এর আগে ১৯৮৭, ১৯৯৯, ২০০৩, ২০০৭ এবং ২০১৫ বিশ্বকাপের শিরোপা জিতেছিল। অন্যদিকে, ১৯৮৩, ২০০৩ এবং ২০১১ সালের পর চতুর্থ ফাইনালে উঠেছে ভারত।

- Advertisement -

Related Articles

Latest Articles