9.3 C
Toronto
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

ছুটি না নিয়ে ফ্রান্সে যাওয়ায় চাকরি গেল অফিস সহকারীর

ছুটি না নিয়ে ফ্রান্সে যাওয়ায় চাকরি গেল অফিস সহকারীর
মনোয়ারা বেগম

কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি ও ছুটি না নিয়ে ফ্রান্সে যাওয়ার অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) এস্টেট শাখার অফিস সহকারী মনোয়ারা বেগমকে চাকরিচ্যুত করা হয়েছে। শনিবার (১৮ নভেম্বর) কুবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. আমিরুল হক চৌধুরী তাকে চাকরিচ্যুত করার বিষয়টি নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, মনোয়ারা বেগম চলতি বছরের ২ এপ্রিল থেকে ছুটি ছাড়াই ফ্রান্সে রয়েছেন। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিষয়টি টের পেয়ে ৯ মে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়। জবাব না আসায় দ্বিতীয় দফায় ৩০ মে আবারও নোটিশ দেওয়া হয়। কিন্তু মনোয়ারা বেগমের কাছ থেকে কোনো জবাব পাওয়া যায়নি। বিনা ছুটিতে বিদেশ ভ্রমণ এবং দুই দফায় নোটিশ দিয়েও কোনো জবাব না পাওয়ার বিষয়টি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় আলোচনা হয়। চলতি বছরের অক্টোবরে বিশ্ববিদ্যালয়ের ৮৯তম সিন্ডিকেট সভায় বিষয়টি উত্থাপন করা হলে মনোয়ারাকে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নেওয়া হয়। নভেম্বরের মাঝামাঝি সময়ে এসে বিষয়টি জানাজানি হয়।

- Advertisement -

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আমিরুল হক চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, বিনা ছুটিতে বিদেশে গিয়ে এবং দুই দফায় নোটিশ দিয়েও জবাব না পাওয়ায় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় বিধি অনুযায়ী মনোয়ারা বেগমকে চাকরিচ্যুত করা হয়।

- Advertisement -

Related Articles

Latest Articles