15 C
Toronto
শনিবার, মে ১৮, ২০২৪

স্বামী আর বাবা হিসাবেও যদি একটু ভাল হতো! শামিকে নিয়ে আক্ষেপ হাসিনের

স্বামী আর বাবা হিসাবেও যদি একটু ভাল হতো! শামিকে নিয়ে আক্ষেপ হাসিনের
ছবি সংগৃহীত

‘শামি যত ভাল ক্রিকেটার, তত ভাল স্বামী এবং বাবা হলে জীবনটাই অন্য রকম হতে পারত’। বুধবার নিউজল্যান্ডের বিরুদ্ধে ৫৭ রানে ৭ উইকেট নিয়ে ভারতকে বিশ্বকাপের ফাইনালে তুলে দিয়েছেন মোহম্মদ শামি। আর শুক্রবার এক ওয়েবসাইটে দেওয়া সাক্ষাতকারে শামিকে নিয়ে আক্ষেপ ঝরে পড়ল ‘বিচ্ছিন্না’ স্ত্রী হাসিন জাহানের গলায়।

২০১৮ সাল থেকেই হাসিন আর শামি আলাদা থাকছেন। এখন তাঁদের বিবাহবিচ্ছেদের মামলা চলছে।

- Advertisement -

ওয়েবসাইটে হাসিন বলেছেন, যত ভাল ক্রিকেটার শামি, তত ভাল মানুষ হলে আমাদের জীবনটা অনেক ভাল হত। আমার মেয়ে, আমার স্বামী এবং আমি নিজে একটা সুন্দর জীবন কাটাতে পারতাম। তার জন্যে শামিকে একজন ভাল মানুষ হতে হতো। ভাল ক্রিকেটার হওয়ার পাশাপাশি ভাল স্বামী এবং ভাল বাবা হলে আমরা সমাজে আরও বেশি সম্মান পেতাম।

হাসিন আরও বলেছেন, শামির ভুলের জন্যে, ওর লোভ এবং নোংরা মানসিকতার জন্যে আমরা তিন জনেই তার ফল ভুগছি। এখন শামি টাকা দিয়ে ওর যাবতীয় খারাপ কাজ ঢেকে দেওয়ার চেষ্টা করছে।

সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে শামির ৫৭ রানে সাত উইকেট বিশ্বকাপে তো বটেই, ভারতের ওয়ানডে ইতিহাসেই সেরা বোলিং। বিশ্বকাপের নকআউট ম্যাচে সাত উইকেট নেওয়া প্রথম বোলার শামি। প্রথম বোলার হিসাবে এক বিশ্বকাপে তিনবার পাঁচ উইকেট নিলেন তিনি। সব মিলিয়ে বিশ্বকাপে সর্বোচ্চ চারবার পাঁচ উইকেট নেওয়ার রেকর্ডও এখন শামির। এবারের আসরে মাত্র ছয় ম্যাচেই শামি নিয়েছেন সর্বোচ্চ ২৩ উইকেট। ভারতের বোলারদের মধ্যে যা এক বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড।

তিন আসর মিলিয়ে বিশ্বকাপে ১৭ ম্যাচে শামি নিয়েছেন ৫৪ উইকেট। বিশ্বকাপ ইতিহাসের দ্রুততম ৫০ উইকেট শিকারি বোলারও তিনি।

সূত্র: আনন্দবাজার

- Advertisement -

Related Articles

Latest Articles