26.6 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

ইহুদি সম্প্রদায়ের সুরক্ষায় পুলিশের উপস্থিতি জোরদার

ইহুদি সম্প্রদায়ের সুরক্ষায় পুলিশের উপস্থিতি জোরদার
ইসরায়েল হামাস যুদ্ধের পরিপ্রেক্ষিতে ইহুদি সম্প্রদায় বৈশি^ক অনলাইন হুমকির মুখে থাকায় পুলিশের উপস্থিতি জোরদারের কথা জানিয়েছেন টরন্টোর পুলিশ প্রধান

ইসরায়েল-হামাস যুদ্ধের পরিপ্রেক্ষিতে ইহুদি সম্প্রদায় বৈশি^ক অনলাইন হুমকির মুখে থাকায় পুলিশের উপস্থিতি জোরদারের কথা জানিয়েছেন টরন্টোর পুলিশ প্রধান। টরন্টো পুলিশ সদরদপ্তরে এক সংবাদ সম্মেলনে পুলিশপ্রধান মাইরন ডেমকিউ সাংবাদিকদের বলেন, এখানে যে অনন্য এক পরিস্থিতির সৃষ্টি হয়েছে সেটা আমরা চিহ্নিত করেছি। ইহুদি সম্প্রদায়ের পাশাপাশি ফিলিস্তিনি সম্প্রদায়ের ওপর এর অনন্য প্রভাব পড়তে পারে। কমিউনিটির সদস্যরা যেসব উদ্বেগের কথা আমাদেরকে জানিয়েছেন আমরা সে ব্যাপারে ব্যবস্থা নেব।

তিনি বলেন, টরন্টো পুলিশ সার্ভিস টরন্টোর সব নাগরিকের সুরক্ষা ও কল্যাণ নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ। সামনের দিনগুলোতে লোকজন পুলিশের বাড়তি উপস্থিতি প্রত্যাশা করতে পারেন। কমিউনিটি দকমান্ড পোস্টের পাশাপাশি স্কুল, কমিউনিটি সেন্টার ও উপাসানয়ের আশপাশে বাড়তি পুলিশ মোতায়েন এর মধ্যে অন্যতম।

- Advertisement -

তিনি বলেন, নগরজুড়ে কর্মকর্তাদের উচ্চ উপস্থিতি নিশ্চিতের ব্যাপারে কমান্ড ও জ্যেষ্ঠ নেতৃত্বকে নির্দেশনা দেওয়া হয়েছে। সব কর্মকর্তাকে তাদের ইউনিফরম প্রস্তুত রাখতে বলা হয়েছে। এই অগ্রাধিকার নিয়ে আমি সব কমান্ড ইউনিটের সঙ্গে কথা বলেছি।
ব্যাথার্স্ট ও লরেন্স এবং ব্যাথার্স্ট ও গ্লেনকেয়ার্নে কমিউনিটি কমান্ড সৃষ্টি করা হয়েছে।

পুলিশপ্রধান বলেন, স্থানীয় ইহুদি ও ফিলিস্তিনি কমিউনিটি নেতার সঙ্গে আলোচনা করে এই ব্যবস্থা করা হয়েছে। উদ্বিগ্ন ডজনখানেক কমিউনিটি নেতার সঙ্গে আমি ব্যক্তিগতভাবে কথা বলেছি। এই কমিউনিটিগুলো টরন্টো পুলিশ সার্ভিসের কাছে কৃতজ্ঞ ও তারা সহযোগী বলে আমাকে জানানো হয়েছে। এই যুদ্ধ এখানকার শান্তি ও নিরাপত্তাকে নাড়িয়ে দিয়েছে। টরন্টোর পরিবার, ব্যবসা প্রতিষ্ঠান এবং আমাদের প্রত্যেক নাগরিক তাদের প্রাত্যহিক জীবনে নিরাপদ থাকেআইন প্রয়োগকারী সংস্থা হিসেবে আমরা সম্ভাব্য সব কিছুই করব।

ডেমকিউ বলেন, টরন্টোর মতো বৈচিত্র্যপূর্ণ শহরের পরিস্থির ব্যাপারে সজাগ থাকতে টিপিএস নিয়নিত বৈশি^ক ঘটনাবলীর দিকে নজর রেখে থাকে। তবে সাম্প্রতিক এই পরিস্থিতি সত্যিই একেবারে আলাদা। ইসরায়েলে নজিরবিহীন সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। বর্তমানে সুরক্ষা নিয়ে সব ধরনের উৎকণ্ঠা নিরসনে আমরা কার্যক্রম জোরদার করছি। ইহুদি ও ফিলিস্তিতি উভয় সম্প্রদায়ের পক্ষ থেকেই এই উদ্বেগ প্রকাম করা হয়েছে।
তিনি জোর দিয়ে বলেন, এই মুহূর্তে টরন্টোর ওপর সুনির্দিষ্ট কোনো হুমকি নেই।

- Advertisement -

Related Articles

Latest Articles