20.9 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

টরন্টোর সমস্যা বাড়াচ্ছে ভাঙাচোরা গার্বেজ বিন

টরন্টোর সমস্যা বাড়াচ্ছে ভাঙাচোরা গার্বেজ বিন
নগরীর ভাঙাচোরা উপচেপড়া গার্বেজ বিন অপসারণের ঘোষণা দেওয়ার পর দেড় বছর পেরিয়ে গেছে তারপরও পরিস্থিতির কোনো পরিবর্তন চোখে পড়ছে না

নগরীর ভাঙাচোরা উপচেপড়া গার্বেজ বিন অপসারণের ঘোষণা দেওয়ার পর দেড় বছর পেরিয়ে গেছে। তারপরও পরিস্থিতির কোনো পরিবর্তন চোখে পড়ছে না।
সিটি অব টরন্টোর প্রধান মুখপাত্র লিন্ডসে ব্রডহেড বলেছেন, পরিস্থিতি অপরিবর্তীত রয়েছে।

১১ হাজার লিটার বিন রক্ষণাবেক্ষণ ও ভালো অবস্থায় রাখার দায়িত্ব দেওয়া হয়েছে তৃতীয় পক্ষের প্রতিষ্ঠান অ্যাস্ট্রাল আউট অব হোমকে। ২০০৭ সালে তারা নগরীর সঙ্গে ২০ বছরের চুক্তি স্বাক্ষর করে। বর্জ্য সংগ্রহের দায়িত্ব সিটি কর্তৃপক্ষের।

- Advertisement -

বিনগুলো দ্রুত পরিবর্তনের জন্য সিটি কাউন্সিল ২০২২ সালে মে মাসে আহ্বান জানায়। সেই সঙ্গে ক্ষতিগ্রস্ত বিনের জন্য বিনের প্রান্তিক সংখ্যা সংগ্রহ করতে বলা হয়। পাশাপাশি এগুলো মেরামতের সময়ও উল্লেখ করতে বলা হয়। কিন্তু সেই সংখ্যা এখনো জানানো হয়নি।

এর পরিবর্তে সিটি কর্তৃপক্স দাবি করেছে, ২০২২ সাএল সার্বিকভাবে ১০ হাজার বিন মেরামত করা হয়েছে। এ বছর এখন পর্যন্ত মেরামত করা হয়েছে ৯ হাজার বিন।

ব্লুরকোর্ট বিআইএর কমিউনিটি ম্যানেজার মেগান মার্শাল বলেন, গার্বেজের যে পরিস্থিতি তা সত্যিই হতাশাজনক। আমরা জানি নগরীর অনেক ঘাটতি রয়েছে। কিন্তু আমরা যদি মৌলিক বর্জ্য সংগ্রহ এবং গার্বেজ ক্যানগুলো যাতে উপচে না পড়ে সেটা নিশ্চিত করতে পারি তাহলেও এটাকে সত্যিকারের অর্জন বলা যেতে পারে। বিনের সমস্যাটি সামনে এলে এটা সমাধান করা সত্যিই খুব কঠিন।

তিনি বলেন, আমি বেম কয়েকটি বিআইএর সঙ্গে কাজ করি। গত বসন্তে কলেজের একটি গার্বেজ ক্যানের গ্রাফিতি ট্যাগ অপসারণে সময় নেয় প্রায় তিন মাস।

- Advertisement -

Related Articles

Latest Articles