23.3 C
Toronto
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

ফিলিস্তিনের সঙ্গে ছিলাম, আছি এবং থাকব: সানা খান

ফিলিস্তিনের সঙ্গে ছিলাম, আছি এবং থাকব: সানা খান
সানা খান

ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে এবার আওয়াজ তুলেছেন বলিউডের সাবেক অভিনেত্রী সানা খান। ফিলিস্তিনের সঙ্গে ছিলেন, আছেন এবং থাকবেন বলেও জানান তিনি।

শুক্রবার সাবেক ভারতীয় এ অভিনেত্রী তার সামাজিকমাধ্যমে তিনি এসব কথা বলেন।

- Advertisement -

তিনি বলেন, যে নির্দয় ও নির্লজ্জ লোকজন ফিলিস্তিনের হাসপাতালে নিষ্পাপ শিশুদের ওপর আক্রমণ করেছে, তারা একে প্রতিরক্ষা বলে। চিন্তা করবেন না, তারা জাহান্নামে নিজেদের জন্য বিশেষ জায়গা তৈরি করেছে।

১৫ বছরের সুদীর্ঘ অভিনয়জীবনের ইতি টেনে ধর্মকর্মে মন দেন সাবেক বলিউড অভিনেত্রী ও মডেল সানা খান। ২০২০ সালের অক্টোবরে সবাইকে চমকে দিয়ে বলিউডকে বিদায় জানিয়েছিলেন এই অভিনেত্রী। বিয়ে করেছেন মুফতি আনাসকে।

এর আগে বিশ্বের অসংখ্য মানুষের সঙ্গে কণ্ঠ মিলিয়ে ফিলিস্তিনের পক্ষে কথা বলেছেন বলিউড অভিনেত্রী গওহর খান। ফিলিস্তিনের স্বাধীনতাকামী জনগণের প্রতি নিজের সাহসী অবস্থান জানান দিয়েছেন তিনি। এ ছাড়া গাজায় চলমান ইসরাইলি আগ্রাসন নিয়ে পাকিস্তানি ও তুর্কি অভিনেতাসহ অনেক ভারতীয় অভিনেতাও আওয়াজ তুলেছেন।

পবিত্র আল-আকসা মসজিদে অব্যাহত হামলা এবং ফিলিস্তিনে অবৈধ বসতি স্থাপনের জবাবে গত ৭ অক্টোবর ভোরে ইসরাইলের বিভিন্ন এলাকায় রকেট হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। তাদের হামলায় প্রায় এক হাজার ৪০০ ইসরাইলি নিহত হন। পাশাপাশি শতাধিক মানুষকে জিম্মি করে হামাস। যাদের মধ্যে ইসরাইলি ছাড়াও যুক্তরাষ্ট্র ও ইউরোপের বিভিন্ন দেশের নাগরিক রয়েছেন।

শুক্রবার (২০ অক্টোবর) পর্যন্ত ফিলিস্তিনে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে চার হাজার ১৩৭ জনে। নিহত ব্যক্তিদের মধ্যে এক হাজার ৬৬১ জনই শিশু। আহত হয়েছেন ১৩ হাজারের বেশি। ইসরাইলের সর্বাত্মক অবরোধের কারণে মানবিক বিপর্যয়ের মুখে গাজা উপত্যকা। এখানকার ২৩ লাখ অধিবাসী ত্রাণ সহায়তার অপেক্ষায় রয়েছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles