23.6 C
Toronto
শুক্রবার, জুন ২১, ২০২৪

মাসে দুই লাখ আয়, কি কাজ করেন মেয়ে জানালেন সৌরভ

মাসে দুই লাখ আয়, কি কাজ করেন মেয়ে জানালেন সৌরভ
ছবি সংগৃহীত

বাবার কাছে মেয়েরা একটু বেশিই আদরের। ঠিক যেমন ভারতীয় সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলীর কাছে তার একমাত্র মেয়ে সানা।

সম্প্রতি বিশ্বের অন্যতম সেরা ইউনিভার্সিটি কলেজ লন্ডন থেকে অর্থনীতিত স্নাতক সম্পন্ন করেছেন সানা। পড়াশোনার পাশাপাশি বিদেশে চাকরিও করছেন তিনি। মেয়ের চাকরি প্রসঙ্গেই ভারতীয় একটি সংবাদমাধ্যমে কথা বলেছেন বাংলার মহারাজ সৌরভ।

- Advertisement -

এবিপি আনন্দকে গর্বিত বাবা জানিয়েছেন, ‘একটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সংস্থায় কাজ করছে সানা। মেয়েকে চাকরি করতে দেখে আমার একটু অবাকই লাগে। যদিও এরপর ও মাস্টার্স করবে।’

২০২০ সাল থেকেই লন্ডনে রয়েছেন সানা। করোনা আর লকডাউনের সময়ে মেয়ের সঙ্গে দীর্ঘসময় সেখানে ছিলেন সৌরভের স্ত্রী ডোনা নিজেও। সানা টুয়েলভ পাস করেন কলকাতার স্বনামধন্য লোরেটো হাউস স্কুল থেকে। আইএসসি-তে তার প্রাপ্ত নম্বর ছিল ৯৮ শতাংশ। তাই বিশ্বের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয়ে চান্স পেতেও কোনও সমস্যা হয়নি।

শুধু তাই নয়, সানা কোর্স করেছে অক্সফোর্ড থেকেও। লরেটো-তে পড়াকালীনই তিনি অক্সফোর্ড সামার স্কুলের জন্য নির্বাচিত হন। সেসময় থেকেছিলেন কয়েকদিন অক্সফোর্ড ইউনিভার্সিটি ক্যাম্পাসেও।

এছাড়াও স্নাতক ডিগ্রি হাতে পাওয়ার আগেই বিশ্বের অন্যতম সেরা মাল্টিন্যাশন্যাল কোম্পানি পিডব্লুসি (PWC) লন্ডন থেকে ইন্টার্নশিপ শেষ করেন তিনি। আপাতত কাজ করছেন কনসাল্টিং ফার্ম ডেলোয়েটে। বর্তমানে এই সংস্থা ইন্টার্নদের ভারতীয় মুদ্রায় প্রায় ১ লক্ষ ৯৪ হাজার টাকা বেতন দিয়ে থাকে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ দাড়ায় ২ লাখেরও বেশি।

সৌরভ আরও জানান, নভেম্বর মাসেই সানার জন্মদিন। তবে এবার আর বাড়িতে আসতে পারবেন না তিনি। তাই লন্ডনেই মেয়েকে উপহার পাঠিয়েছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles