16.1 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

মেসিকে আটকাতে কালোজাদুর আশ্রয়

মেসিকে আটকাতে কালোজাদুর আশ্রয়
লিওনেল মেসি

মেসিকে সর্বকালের সেরা ফুটবলার বললে খুব একটা ভুল হয়না। দেড়যুগের বেশি সময় ধরে ফুটবল খেলছেন নিজের ছন্দ ধরে রেখে। নিজের দিনে তিনি যেকোন প্রতিপক্ষের জন্যই বড় হুমকি। তাকে আটকাতে কম পরিকল্পনা করেননি প্রতিপক্ষের কোচেরা। তবে মেসিকে পুরোপুরি নিষ্প্রভ করা যায়নি কখনোই। ক্যারিয়ারের সায়াহ্নে এসেও মেসি নিজের ঝলক দেখাচ্ছেন।

তবে এবার মেসিকে আটকাতে কালোজাদুর আশ্রয় নিয়েছে পেরুর তান্ত্রিকরা। বিশ্বকাপ বাছাইপর্বের অংশ হিসেবে আর্জেন্টিনার পরের খেলা পেরুর বিপক্ষে। পেরুর রাজধানী লিমায় হবে ম্যাচটি। আর সেই ম্যাচে মেসিকে আটকে রাখতে স্টেডিয়ামের বাইরে চলছে কালোজাদুর চর্চা।

- Advertisement -

আর্জেন্টিনার গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসে উঠে এসেছে এসব কালোজাদুর কীর্তির কথা। বাংলাদেশ সময় আগামীকাল ভোর ছয়টায় মুখোমুখি হবে দুই দল। তার আগে এমনিই মেসির খেলা নিয়ে শঙ্কা রয়েছে। ইনজুরির কারণে বেশ কিছুদিন ধরেই মাঠে নিয়মিত নন আর্জেন্টাইন লিটল ম্যাজিশিয়ান। এই ম্যাচেও তাকে শুরুর একাদশে না দেখার সম্ভাবনাই বেশি।

লিমায় ন্যাশনাল স্টেডিয়ামের বাইরে অবশ্য আরও একটি দল জমায়েত হয়েছে। আর্জেন্টিনার ভক্ত এই তান্ত্রিকরা চেষ্টা করছেন পেরুর বিপক্ষে ম্যাচে মেসিদের জিতিয়ে দিতে। তাদের লক্ষ্য আলবিসেলেস্তেদের পূর্ণ তিন পয়েন্ট এনে দেওয়া।

এর আগে চলতি বছরেই সেপ্টেম্বরে ব্রাজিলের বিপক্ষে ম্যাচের আগে ব্রাজিলিয়ান নাম্বার টেন নেইমারকে আটকাতেও কালোজাদু করা হয়েছিল। তবে সেবার সফলতা পায়নি পেরুর তান্ত্রিকরা। দুই গোল করে বড় জয়ে অবদান রেখেছিলেন নেইমার।

এদিকে নিজেদের সবশেষ অনুশীলনে মেসিকে নিয়েই দলকে খেলিয়েছেন কোচ লিওনেল স্কালোনি। ধারণা করা হচ্ছে, এই ম্যাচে পুরো সময় না হলেও কিছুটা খেলবেন লা পুলগা। লাউতারো মার্টিনেজ কিংবা জুলিয়ান আলভারেজের স্থলে দেখা যেতে পারে তাকে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles