22.1 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

২০ বছর ধরে অর্থ সঞ্চয়, অতঃপর নিজেকেই বিয়ে!

২০ বছর ধরে অর্থ সঞ্চয়, অতঃপর নিজেকেই বিয়ে!

সারাহ উইলকিনসন, যুক্তরাজ্যের একজন ৪২ বছর বয়সী নারী নিজের স্বপ্নের বিয়ে সম্পন্ন করার জন্য গত ২০ বছর ধরে তিলে তিলে অর্থ সঞ্চয় করেছেন। তবে কোনো পুরুষকেই তার মনে ধরেনি। তাই সঠিক জীবনসঙ্গী খুঁজে না পেয়ে একটি জমকালো উদযাপনের মাধ্যমে নিজেই নিজেকেই বিয়ে করলেন সারাহ।

- Advertisement -

নিজের বিয়ে জাকজমকপূর্ণভাবে উদযাপনের স্বপ্ন ছিল উইলকিনসনের। এজন্য দুই দশকে ১০ হাজার পাউন্ড বা ১৩ লাখ ৩৭ হাজার টাকাও জমান তিনি। তবে পছন্দের সঙ্গী খুঁজে পাচ্ছিলেন না। এমন পরিস্থিতিতে কভিড চলাকালে তার মাথায় নিজেকে বিয়ের চিন্তা আসে। সে অনুসারে সম্প্রতি জমানো টাকা দিয়ে নিজের বিয়ের আয়োজন করেন উইলকিনসন। নিজের জন্য কেনেন আংটিও। গত ৩০ সেপ্টেম্বর এ বিয়ের অনুষ্ঠানে তার পরিবার ও বন্ধুবান্ধব মিলিয়ে ৮০ জন হাজির হয়েছিলেন।

২০ বছর ধরে অর্থ সঞ্চয়, অতঃপর নিজেকেই বিয়ে!

উইলকিনসন বলছেন, এটি আমার জীবনের একটি গুরুত্বপূর্ণ দিন ছিলো। যদিও এটি একটি আনুষ্ঠানিক বিবাহ ছিল না, কিন্তু আমার কাছে দিনটি বিশেষ ছিলো। আমি মনের মতো জীবন সঙ্গী খুঁজে নাই পেতে পারি, তবে নিজের বিয়ের দিনটি কেন মিস করব? যে টাকা আমি আমার বিয়ের জন্য জমিয়ে রেখেছি সেই টাকা কেন খরচ করবো না?

তিনি জানান, প্রতি মাসে জমানো মোট ১০ হাজার পাউন্ড নির্ধিদ্বায় নিজের বিয়েতে খরচ করেছেন তিনি। ৩০ সেপ্টেম্বর তিনি তার পরিবার ও বন্ধুবান্ধব মিলিয়ে ৪০ জনকে নিমন্ত্রণ করেন নিজের অভিনব বিয়ের সাক্ষী হতে। রাতে টেনিস ক্লাবে আয়োজিত বিয়ের পার্টিতে আরও ৪০ জন অতিথি যোগ দিয়েছিলেন।

উইলকিনসন বলেন, বিয়েটা সবার কাছে অদ্ভুত মনে হলেও, উপস্থিত সকলেই বেশ মজা করেছেন, জমিয়ে উপভোগ করেছেন। অতিথিদের মধ্যেই একজন বলেছেন, সারার পক্ষেই এই কাজ করা সম্ভব। সূত্র: বিবিসি, এনডিটিভি

- Advertisement -

Related Articles

Latest Articles