16.1 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

নিখোঁজের আগে মাকে ‘ভালোবাসি’ বলেছিলেন ব্রিটিশ নাগরিক

নিখোঁজের আগে মাকে ‘ভালোবাসি’ বলেছিলেন ব্রিটিশ নাগরিক
জ্যাক মার্লো ছবি সংগৃহীত

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের বহুমুখী হামলার পর গাজা উপত্যকার কাছে এক ব্রিটিশ নাগরিক নিখোঁজ হয়েছে। ২৬ বছর বয়সী ওই ব্যক্তির নাম জ্যাক মার্লো। রবিবার (০৮ অক্টোবর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দ্য টেলিগ্রাফ।

প্রতিবেদনে বলা হয়, হামাস যখন আক্রমণ শুরু করেছিল তখন জ্যাক মার্লো মরুভূমিতে একটি রেভে নিরাপত্তা দিচ্ছিলেন। এ সময় তিনি তার মায়ের কাছে ফোন করেন। তাকে বলেন, মাথার ওপর রকেট উড়ছে। এক ঘণ্টা পর মায়ের কাছে একটি মেসেজ পাঠান তিনি। লেখেন, তিনি মাকে ভালোবাসেন।

- Advertisement -

এরপর থেকে তার কোনও সাড়া পাওয়া যায়নি। বিষয়টি নিশ্চিত করে যুক্তরাজ্যে নিযুক্ত ইসরায়েলি রাষ্ট্রদূত স্কাই নিউজকে বলেছেন, একজন ব্রিটিশ নাগরিক গাজায় রয়েছেন। তবে তিনি হামাসের হাতে জিম্মি হওয়া ব্যক্তিদের একজন কি না তা স্পষ্ট নয়। ইসরায়েল জিম্মিদের সাহায্য করার জন্য যথাসাধ্য চেষ্টা করছে বলে উল্লেখ করেন তিনি।

ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, জিম্মিদের মুক্তি চেয়ে মিশরকে মধ্যস্থতা করার অনুরোধ করেছে ইসরায়েল। ধারণা করা হচ্ছে, ফিলিস্তিনি বন্দিদের মুক্তির দাবিতে আলোচনার জন্য মিশরকেই ব্যবহার করবে হামাস। তবে এখন পর্যন্ত তারা কতজনকে জিম্মি করেছে এ ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি।

- Advertisement -

Related Articles

Latest Articles