20.9 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

প্রাক্তন ফিরে আসবে কিনা বুঝে নিন লক্ষণে

প্রাক্তন ফিরে আসবে কিনা বুঝে নিন লক্ষণে
প্রতীকী ছবি

একবার আস্থা হারালে তা ফিরে পাওয়া কঠিন। আপনার সম্পর্কের ক্ষেত্রেও এমনটিই হতে পারে। আসলে প্রতিটি সম্পর্কেই ভালো ও খারাপ সময় দুটোই আসে।খারাপ সময় শুরু হলে অনেক সময় সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকে। এতে করে বিচ্ছেদের ঘটনাও ঘটে। অনেক সময় দেখা যায়, কিছু কিছু ক্ষেত্রে ব্রেকআপের পরও প্রাক্তন আবার ফিরে আসে। এ ক্ষেত্রে সে একেবারেই চলে গেছে নাকি আপনার প্রতি তার এখনো অনুভূতি রয়েছে সেটি বোঝার জন্য রয়েছে কিছু লক্ষণ।

ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া অবলম্বণে জেনে নিন প্রাক্তন ফিরে আসার কিছু লক্ষণ-

- Advertisement -

নতুন সম্পর্কে জড়ানো

আপনার সাবেক তাড়াতাড়ি নতুন সম্পর্কে জড়ালে এতে অবাক হওয়ার কিছু নেই। যদি দেখেন, মাত্র কয়েক সপ্তাহের ব্যবধানে তিনি আপনাকে এড়িয়ে নতুন সম্পর্কে জড়িয়ে পড়েছেন তবে এটি হতে পারে একটি ভালো দিক। কারণ, আপনার প্রেমিকের এ সম্পর্কটি তার প্রত্যাবর্তনের বার্তাও হতে পারে। বিশেষজ্ঞরা মনে করেন, ব্রেকআপ যন্ত্রণা ভুলে যাওয়ার পর প্রেমিকেরা প্রায়ই প্রত্যাবর্তনের সম্পর্কের মধ্যে থেকে যায়।

বিপরীত কারও সঙ্গে সম্পর্কে জড়ালে

যদি প্রাক্তন আপনার সম্পূর্ণ বিপরীত চরিত্রের কারও সঙ্গে সম্পর্কে জড়ায়, তাহলে বুঝতে হবে তিনি আপনার ওপর শোধ নিতে চাইছেন। প্রেমিকেরা পায়ই তাদের বিচ্ছেদ ব্যথা ভুলতে ক্ষতিপূরণ হিসেবে প্রাক্তনের বিপরীত কারও সঙ্গে সম্পর্ক স্থাপন করে থাকে। এমন হলেও ফিরে আসতে পারে আপনার প্রাক্তন প্রেমিক।

সামাজিক যোগাযোগমাধ্যমে সক্রিয়

প্রাক্তন যদি এখনো আপনার সামাজিক যোগাযোগমাধ্যমে সক্রিয় থাকেন, তবে এটি হতে পারে আপনার প্রতি তার এখনো আবেগ রয়েছে। যদি আপনার সম্পর্কের তার অনুভূতি না থাকে, তবে তিনি আপনার সামাজিক যোগাযোগমাধ্যমে ঢুঁ দেবে না।

উপহার ফিরিয়ে না দেওয়া

যদি আপনারা দুজনেই দুজনের দেওয়া উপহার ফিরিয়ে না দেন, তবে সেখানেও পুরনো সম্পর্কে ফিরে আসার একটি আশা থেকেই যায়। আপনার দেওয়া জিনিসি এখনো রেখে দেওয়ার মানে দাঁড়ায় যে, তার কাছে আপনার জন্য এখনো অনুভূতি রয়েছে। এটিও হতে পারে তার ফিরে আসার লক্ষণ।

পরিবর্তন না আসা

প্রাক্তণের মাঝে যদি তেমন কোনো পরিবর্তন না আসে, তবে বুঝতে হবে তিনি এখনো আপনাকে মনে রেখেছেন। যদি দেখেন আপনার সঙ্গে তিনি আগের মতোই আছেন, তাহলে বুঝবেন তিনি ফিরে আসতে পারেন আবার।

পরিচিতদের থেকে সরে যেতে না দেখা

আপনার যেকোনো পরিচিত মানুষদের কাছ থেকে যদি আপনার প্রাক্তন সরে না যায়, তাহলেও বুঝতে হবে তিনি আপনাকে এখনো তার জীবনে চান। তিনি যদি সবার সঙ্গে একইভাবে মেশেন যেমন তার সঙ্গে থাকার সময়ে আপনি ছিলেন, তাহলে বুঝবেন তার আবার ফিরে আসার সম্ভাবনা রয়েছে।

আপনার সঙ্গে যোগাযোগ করলে

প্রাক্তন আপনার সঙ্গে এখনো যোগাযোগ রাখলে ভেবে নিতে পারেন তিনি আপনার জীবনে আবার ফিরে আসতে চান। তবে তিনি যদি আপনার সঙ্গে সব যোগাযোগ বন্ধ করে দেন, তাহলে বুঝে নেবেন তিনি আর আপনার জীবনে ফিরবেন না।

- Advertisement -

Related Articles

Latest Articles