23.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

‘খারাপ কাজে বাধ্য করা হচ্ছে, আমাকে দেশে ফেরানোর ব্যবস্থা কর’

‘খারাপ কাজে বাধ্য করা হচ্ছে, আমাকে দেশে ফেরানোর ব্যবস্থা কর’
ফাইল ছবি

‘আমাকে এখানে নির্যাতন করা হচ্ছে। খারাপ কাজে বাধ্য করা হচ্ছে। আমাকে দেশে ফেরানোর ব্যবস্থা কর। আমাকে বাঁচাও।’— মালয়েশিয়া থেকে মোবাইল ফোনে রাজধানীর পল্লবীতে পরিবারের কাছে এমনই এক ভিডিওবার্তা দেন পাচারের শিকার হওয়া এক নারী।

ভুক্তভোগীকে মালয়েশিয়ায় যে কক্ষে আটকে রাখা হয়েছে সেখান থেকে গোপনে মোবাইল ফোনে ভিডিও ধারণ করেন তিনি। এরপর তা পরিবারের কাছে পাঠান।

- Advertisement -

ওই নারীকে পাচারের ঘটনায় পল্লবী এলাকায় অভিযান চালিয়ে মো. রুবেল (২৯) নামে এক পাচারকারীকে গতকাল বৃহস্পতিবার রাতে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আজ শুক্রবার র‌্যাব-৪-এর সহকারী পরিচালক (মিডিয়া), সিনিয়র এএসপি মাজহারুল ইসলাম সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

মাজহারুল ইসলাম বলেন, গ্রেপ্তার রুবেলসহ অন্যান্য সহযোগীরা এক বছর আগে ভুক্তভোগী নারীকে বিদেশে একটি শপিংমলের দোকানে উচ্চ বেতনে চাকরি দেওয়ার প্রলোভন দেখান। এমন প্রস্তাবে ভুক্তভোগী রাজি হলে তাকে গত ২৭ আগস্ট বিদেশে পাঠিয়ে দেন। বিদেশে নিয়ে ভুক্তভোগীকে শপিংমলের দোকানে চাকরি না দিয়ে অজ্ঞাতনামা একটি বাসায় আটকে রেখে অসামাজিক কাজ করতে বাধ্য করে তারা।

তিনি বলেন, ভুক্তভোগী বিষয়টি তার পরিবারকে জানান। আসামিদের কাছে তাকে দেশে ফেরত আনার কথা জানান তার পরিবারের সদস্যরা। এসময় পাচারকারীদের পক্ষ থেকে জানানো হয়- ৬ লাখ টাকার বিনিময়ে দেশে পাঠানোর ব্যবস্থা করা যাবে। দাবি করা টাকা আসামিদের না দিলে ভুক্তভোগীকে অন্যত্র বিক্রি করে দেওয়া হবে বলে পরিবারকে বিভিন্নভাবে চাপ সৃষ্টি করাসহ ভয়ভীতি ও হুমকি দেয়।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, পরবর্তীতে ভুক্তভোগীর ভাই বাদী হয়ে পল্লবী থানায় মানবপাচার আইনে মামলা দায়ের করেন। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল বৃহস্পতিবার রাতে পল্লবী এলাকায় অভিযান পরিচালনা করে পাচারকারী চক্রের সদস্য রুবেলকে আটক করে। গ্রেফতার আসামির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।

- Advertisement -

Related Articles

Latest Articles