26.4 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

ট্রাক থেকে বেরিয়ে গেল ৫০ লাখ মৌমাছি

ট্রাক থেকে বেরিয়ে গেল ৫০ লাখ মৌমাছি
বার্লিংটনে বুধবার সকালে দুর্ঘটনাবশত ছাড়া পেয়ে যায় প্রায় ৫০ লাখ মৌমাছি তবে বেশ কয়েকজন স্থানীয় মৌচাষীর সহায়তায় মৌমাছিগুলোকে পুনরায় ধরতে সক্ষম হয়েছে পুলিশ

বার্লিংটনে বুধবার সকালে দুর্ঘটনাবশত ছাড়া পেয়ে যায় প্রায় ৫০ লাখ মৌমাছি। তবে বেশ কয়েকজন স্থানীয় মৌচাষীর সহায়তায় মৌমাছিগুলোকে পুনরায় ধরতে সক্ষম হয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, সকাল ৬টার কিছু পরে একটি পিকআপে করে খাচায় ভরে পরিবহন করা হচ্ছিল। এক পর্যায়ে ডানডাস স্ট্রিটের ঠিক উত্তরে গুয়েল্ফ লাইনে সড়কের ওপর খাচাটি পড়ে যায়।

- Advertisement -

কনস্টেবল রায়ান অ্যান্ডারসন সিটিভি নিউজ টরন্টোকে বলেন, আমার বিশ^াস বাঁধনটি কোনো কারণে আলগা হয়ে পড়েছিল। এরপর খাচাগুলো ট্রেইলার থেকে পড়ে যায় এবং মুখে খুলে গেলে ৫০ লাখ মৌমাছি মুক্ত হয়ে পড়ে।

পুলিশ এ সময় ওই এলাকা দিয়ে যাওয়া যানবাহনের চালকদের জানালা বন্ধ করে রাখার অনুরোধ করে। পথচারীদের ওই এলাকা এড়িয়ে চলতে বলা হয়। বিষয়টি জনগণকে জানানোর কিছুক্ষণ পরই স্থানীয় বেশ কয়েকজন মৌচাষী সাহায্যের জন্য ঘটনাস্থলে আসার ইচ্ছা পোষণ করেন।

অ্যান্ডারসন বলেন, আমরা ভাগ্যবান ছিলাম। আমরা অনেক সহায়তা পেয়েছি। আমরা কয়েকজন মৌচাষীকে দেখতে পেয়েছিলাম। আমরা নিরাপদে সিংহভাগ মৌমাছি খাচায় ভরতে সক্ষম হয়েছি।

এতে বড় কোনো আহতের ঘটনা ঘটেনি। তবে প্রথম যেসব মৌ সংরক্ষক ঘটনাস্থলে এসেছিলেন এবং মৌমাছির কামড় খেয়েছেন প্যারামেডিকদের মাধ্যমে তাদের অবস্থা মূল্যায়ন করা প্রয়োজন। তবে কাউকেই হাসপাতালে পাঠানোর প্রয়োজন হয়নি।
এলাকাটি থেকে বেশিরভাগ মৌমাছি সরানো গেলেও যেসব মৌমাছি তখনও বাইরে ছিল সেগুলো যাতে ঢুকতে পারে সেজন্য কিছু খাচা সেখানে রেখে আসা হয়।

- Advertisement -

Related Articles

Latest Articles