6.4 C
Toronto
রবিবার, মার্চ ৩, ২০২৪

সরিয়ে নেওয়া হলো সিএফবি ট্রেন্টন কমান্ডারকে

সরিয়ে নেওয়া হলো সিএফবি ট্রেন্টন কমান্ডারকে
অন্টারিও প্রভিন্সিয়াল পুলিশ ওপিপি বলেছে একটি নৌকা থেকে সংরক্ষিত বণ্যপ্রাণীকে লক্ষ্য করে আগ্নেয়াস্ত্র বের করার খবর প্রকাশ হওয়ার পরিপ্রেক্ষিতে ২৫ আগস্ট বেলা আড়াইটার দিকে তাদেরকে কুইন্ট ওয়েস্টের ওই ক্যানেলে ডাকা হয়

অন্টারিও সামরিক বাহিনীর একটি ঘাটির একজন কমান্ডারকে সাময়িক সরিয়ে নেওয়া হয়েছে। দক্ষিণপূর্ব অন্টারিওর একটি ক্যানেলে গত সপ্তাহে ঘটে যাওয়া আগ্নেয়াস্ত্র সংক্রান্ত ঘটনার পর তাকে সরিয়ে নেওয়ার এই সিদ্ধান্ত হয়েছে।

অন্টারিও প্রভিন্সিয়াল পুলিশ (ওপিপি) বলেছে, একটি নৌকা থেকে সংরক্ষিত বণ্যপ্রাণীকে লক্ষ্য করে আগ্নেয়াস্ত্র বের করার খবর প্রকাশ হওয়ার পরিপ্রেক্ষিতে ২৫ আগস্ট বেলা আড়াইটার দিকে তাদেরকে কুইন্ট ওয়েস্টের ওই ক্যানেলে ডাকা হয়। কর্মকর্তারা সেখানে পৌঁছে শুরুতে নৌকাটি শনাক্ত করতে ব্যর্থ হন। কিন্তু পরবর্তীতে এটির সন্ধান পান তারা। আগ্নেয়াস্ত্রটি ক্যানেলে ছুড়ে ফেলা হয় বলে তদন্তে উঠে এসেছে।

- Advertisement -

তদন্তের ফলে পুলিশ লেইফ ডাহল নামে ৪৫ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করে তার বিরুদ্ধে একজন পিচ কর্মকর্তার কাজে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়েছে। আগ্নেয়াস্ত্রের খামখেয়ালি ব্যবহারের কারণেও ফৌজদারি ধারায় তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। পরবর্তীতে ডাহলকে হেফাজত থেকে মুক্তি দেওয়া হয়েছে। ২৮ সেপ্টেম্বর বেলভিল আদালতে তার হাজির হওয়ার কথা রয়েছে।

বুধবার এক বিবৃতিতে বলা হয়েছে, ওয়ান কানাডিয়ান এয়ার ডিভিশনের কমান্ডার মেজর জেনারেল ইয়ান হাডলস্টোন এটা নিশ্চিত করেছেন যে, অভিযুক্ত ব্যক্তি এইট উইং এবং কানাডিয়ান সশস্ত্র বাহিনীর ট্রেন্টন ঘাঁটির কমান্ডার। ঘটনাটি ঘটার পর থেকে ছুটিতে আছেন তিনি।

হাডলস্টোন বলেন, ডাহলকে তিনি কমান্ডিং থেকে সাময়িকভাবে সরিয়ে নিয়েছেন। আদতালতের কার্যক্রম চলা পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে। এইট উইংয়ের সদস্যদের তাদের নেতৃত্বের প্রতি পূর্ণ আস্থা এবং চেইন অব কমান্ড নিশ্চিত করাটা আমার দায়িত্বের মধ্যে পড়ে।

এইট উইং এবং সিএফবি ট্রেন্টনের ভারপ্রাপ্ত উইং কমান্ডার হিসেবে লেফটেনেন্ট কর্ণেল ম্যাট লেডেরলেকে নিয়োগ দিয়েছেন হাডলস্টোন।

- Advertisement -

Related Articles

Latest Articles