4.3 C
Toronto
রবিবার, এপ্রিল ২১, ২০২৪

টরন্টোর দুই ব্যক্তি ওয়েস্ট নাইল ভাইরাসে আক্রান্ত

টরন্টোর দুই ব্যক্তি ওয়েস্ট নাইল ভাইরাসে আক্রান্ত
টরন্টোর দুই ব্যক্তি ওয়েস্ট নাইল ভাইরাসে আক্রান্ত হয়েছেন

টরন্টোর দুই ব্যক্তি ওয়েস্ট নাইল ভাইরাসে আক্রান্ত হয়েছেন। নগরীর জনস্বাস্থ্য এজেন্সি শুক্রবার এই তথ্য নিশ্চিত করেছে।

এই দুই সংক্রমণের ব্যাপারে বিস্তারিত আর কোনো তথ্য দেয়নি টরন্টো পাবলিক হেলথ (টিপিএইচ)। এ মাসের গোড়ার দিকে পাবলিক হেলথ এজেন্সি বলেছিল, মানুষের মধ্যে সম্ভাব্য সংক্রমণের একটি ঘটনা তারা খতিয়ে দেখছে।

- Advertisement -

টিপিএইচ এক বিবৃতিতে বলেছে, টরন্টোর সব বাসিন্দা ও পরিদর্শককে তাদের নিজেদের, পরিবারের ও বন্ধু-বান্ধবদের সুরক্ষায় সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য উৎসাহিত করা হচ্ছে। ওয়েস্ট ন াইল ভাইরাসে আক্রান্ত মশার সংখ্যা এ বছর বেশি দেখা যাচ্ছে।

১৮ আগস্ট পর্যন্ত ৪৭টি ব্যাচ ওয়েস্ট নাইল ভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত হওয়া গেছে। টিপিএইচ বলেছে, ওয়েস্ট নাইল ভাইরাসে আক্রান্ত মশা কামড়ানোর দুই থেকে ১৪ দিনের মধ্যে উপস্বর্গগুলো দেখা যায়। উপস্বর্গের মধ্যে রয়েছে জ¦র, মাথাব্যথা, বমি বমি ভাব, ত্বকে র‌্যাশ, বমি এবং লিম্প গ্ল্যান্ড ফুলে যাওয়া।
টিপিএইচ বলছে, এই ভাইরাসে সংক্রমিত ব্যক্তিদের ৮০ শতাংশ কোনো ধরনের অসুস্থ্য হয় না। সংক্রমিতদের মধ্যে মাত্র ১ শতাংশের মধ্যে এনসেফালাইটিস বা মেনিনজাইটিস দেখা দেয়।

পাবলিক হেলথ এজেন্সির কর্মকর্তারা বলছেন, ওকভিলের এক বাসিন্দার ওয়েস্ট নাইল ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা তদন্ত করে দেখছেন তারা। তবে এর ফলাফল এখন পর্যন্ত প্রকাশ করা হয়নি। এজন্য ১০ কর্মদিবস পর্যন্ত সময় লাগতে পারে।

চলতি বছরের এ পর্যন্ত ওয়েস্ট নাইল ভাইরাসে ৪৭ জনের আক্রান্ত হওয়ার ঘটনা ঘটেছে।

- Advertisement -

Related Articles

Latest Articles