15.7 C
Toronto
রবিবার, মে ১৯, ২০২৪

জামায়াতের শীর্ষ ৩ নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

জামায়াতের শীর্ষ ৩ নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

নাশকতার মামলায় জামায়াতে ইসলামী বাংলাদেশের শীর্ষ তিন নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত তাদের পরোয়ানা জারি করেন।

- Advertisement -

আজ মঙ্গলবার সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন মতিঝিল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক (এসআই) শাহ আলম।

তারা হলেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলোয়ার হোসাইন।

পুলিশের এসআই শাহ আলম বলেন, গত ২৭ জুলাই তাদের বিরুদ্ধে এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এর আগে মামলায় আসামিরা ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণের শর্তে হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিন নিয়েছিলেন। পরবর্তীতে কোনো পদক্ষেপ না থাকায় আদালত তাদের গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলার সূত্রে জানা যায়, ২০২২ সালের ১০ মার্চ সকাল সাড়ে ৯টায় মতিঝিল থানা এলাকায় জামায়াতের ৪০০ থেকে ৫০০ নেতাকর্মী জড়ো হয়ে রাস্তায় চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। বাধা দিলে তারা পুলিশের ওপর হামলা এবং ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে পুলিশ সদস্য গুরুতর জখম হন। সরকারি কাজে বাধাদান, কর্তব্যরত পুলিশদের হত্যার উদ্দেশ্যে আঘাতসহ বিভিন্ন অভিযোগে উপপরিদর্শক মো. আবু জাফর বাদী হয়ে মতিঝিল থানায় মামলাটি করেন।

সূত্র : আমাদের সময়

- Advertisement -

Related Articles

Latest Articles