20.9 C
Toronto
মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪

চাউয়ের প্রতি সহিংসতার বিরুদ্ধে সরব হওয়ার আহ্বান

চাউয়ের প্রতি সহিংসতার বিরুদ্ধে সরব হওয়ার আহ্বান
টরন্টো পুলিশের বিরুদ্ধে সাম্প্রতিক সহিংসতার ব্যাপারে মেয়র অলিভিয়া চাউয়ের প্রতি নীরবতা থেকে বেরিয়ে আসার আহ্বান জানানো হয়েছে

টরন্টো পুলিশের বিরুদ্ধে সাম্প্রতিক সহিংসতার ব্যাপারে মেয়র অলিভিয়া চাউয়ের প্রতি নীরবতা থেকে বেরিয়ে আসার আহ্বান জানানো হয়েছে। সেই সঙ্গে পুলিশ কর্মকর্তাদের প্রতি প্রকাশ্যে তার সমর্থন ব্যক্ত করার আহ্বানও জানানো হয়েছে।

হাজারো পোশাকি ও সাদা পোশাকের প্রতিনিধিত্বকারী সংগঠন টরন্টো পুলিশ অ্যাসোসিয়েশন (টিপিএ) সম্প্রতি একটি বিবৃতি প্রকাশ করেছে। তাতে সহিংসতার নিন্দা জানিয়ে বিবৃতি না দেওয়ায় মেয়র চাউয়ের সমালোচনা করা হয়েছে।

- Advertisement -

গত কয়েকদিনে পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে সহিংসতার দুটি ঘটনা উল্লেখ করে টিপিএ প্রশ্ন করেছে, মেয়র চাউ কি নিন্দা জানিয়ে একটি শব্দও উচ্চারণ করেছেন? কিংবা আমাদের সদস্যদের প্রতি কোনো সমর্থন ব্যক্ত করেছেন?

প্রথম ঘটনাটি ঘটে ২২ জুলাই পার্কডেলে। ওই ঘটনায় চোরাই গাড়ির এক চালক বাইকে থাকা এক পুলিশ কর্মকর্তাকে আঘাত করেন। ওই কর্মকর্তা চালক যাতে ওই স্থান না ছাড়েন সেজন্য তাকে থামানোর চেষ্টা করছিলেন। পরে আহত হয়ে হাসপাতালে ভর্তি হতে হয় ওই কর্মকর্তাকে। পুলিশ বলেছে, ওই ঘটনায় চালক ও গাড়ির আরেক আরোজীকে গ্রেপ্তার করা হয় পরে।

দ্বিতীয় ঘটনাটি ঘটে ২৫ জুলাই ইটোবিকোকে। ওই ঘটনায় পুলিশ একটি হত্যা মামলায় আসামি ধরতে গেলে আগ্নেয়াস্ত্রের মুখে পড়েন তারা। সন্দেহভাজন পালানোর সময় এক পুলিশ কর্মকর্তাকে গুলি করেন। দুই বছর বয়সী জার্মান শেফার্ড বিঙ্গোর সহায়তায় কিছুক্ষণ পরই সন্দেঞবাজনকে শনাক্ত করা হয়। ওই সময় সন্দেহভাজন ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয় এবং কুকরটি গুলিবিদ্ধ হয়।

টিপিএ প্রেসিডেন্ট কেন বিবৃতি দিলেন? জানতে চাইলে এক সাক্ষাৎকারে তিনি বলেন, আমি মনে করে নতুন মেয়র হিসেবে তার বেরিয়ে আসাটা খুবই গুরুত্বপূর্ণ। সেই সঙ্গে আমাদের সিটিন নেতা হিসেবে বেরিয়ে এসে জনগণের পাশে দাঁড়ানো উচিত। কারণ, আপনি শহরকে নিরাপদ করার কাজ করছেন। তবে মেয়রের নীরবতায় তিনি হতভম্ব বলে উল্লেখ করেন।

- Advertisement -

Related Articles

Latest Articles