22.3 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

জনপ্রতি মিলবে ১০ হাজার টাকার সহায়তা, যেভাবে আবেদন করবেন

জনপ্রতি মিলবে ১০ হাজার টাকার সহায়তা, যেভাবে আবেদন করবেন

স্নাতক ও সমমান পর্যায়ে ভর্তিতে অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের সহায়তা করবে ‘প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট’। ২০২২-২৩ শিক্ষাবর্ষে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও মাদরাসায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ১০ হাজার টাকা করে সহায়তা দেবে এই ট্রাস্ট।
এরই মধ্যে শিক্ষার্থীদের কাছ থেকে সহায়তার জন্য আবেদন আহ্বান করা হয়েছে। আগামী ৭ আগস্ট থেকে এ সহায়তা পেতে অনলাইনে শিক্ষার্থীদের আবেদন গ্রহণ শুরু হবে, যা চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত।

- Advertisement -

মঙ্গলবার (১ আগস্ট) প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। দেশের সব জেলা প্রশাসক, জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠানো হয়েছে। এ বিষয়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে জানাতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের বলেছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট।

জানা গেছে, স্নাতক ও সমমান পর্যায়ে ১০ হাজার টাকা হারে শিক্ষার্থীদের ভর্তি সহায়তা দেবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট।

চিঠিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে ২০২২-২৩ শিক্ষাবর্ষে সব সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়, কলেজ, মাদরাসায় স্নাতক ও সমমান পর্যায়ের (অনার্স ও পাস কোর্স) ভর্তি হওয়া অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে ভর্তি সহায়তা দেওয়া হবে।

ভর্তি সহায়তা পাওয়ার জন্য শিক্ষার্থীকে নির্ধারিত লিংকে (http://www.eservice.pmeat.gov.bd/admission/) প্রবেশ করে অনলাইনে আবেদন করতে হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles