23.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

নেতাকর্মীদের ধাওয়ায় দৌড়ে রক্ষা পেলেন এমপি ফারুক

নেতাকর্মীদের ধাওয়ায় দৌড়ে রক্ষা পেলেন এমপি ফারুক
<br >ফাইল ছবি

কমিটি ঘোষণা করার সময় রাজশাহীর গোদাগাড়ীতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। রোববার সন্ধ্যার আগে গোদাগাড়ী আফজি বালিকা বিদ্যালয় মাঠটি রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষের সময় মঞ্চ থেকে নেমে পালিয়ে এক দৌড়ে গোদাগাড়ী পৌর কার্যালয়ে ঢুকে আত্মরক্ষা করেন রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী।

বিক্ষুব্ধ নেতাকর্মীরা তাকে লক্ষ্য করে মঞ্চে ইটপাটকেল নিক্ষেপ করেন। ব্যাপক ভাঙচুর চলে প্যান্ডেলজুড়ে। তবে ফারুক অক্ষত রয়েছেন বলে জানিয়েছেন গোদাগাড়ী থানার ওসি কামরুল ইসলাম। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

- Advertisement -

বিক্ষুব্ধ নেতাকর্মীরা জানান, কিছুদিন ধরে এমপি ফারুক গোদাগাড়ী ও তানোরের বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভায় সম্মেলন করে একই মঞ্চ থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ছয়-সাতটি করে কমিটি ঘোষণা করে আসছেন। এসব কমিটি ঘোষণার ক্ষেত্রে কোনো সাংগঠনিক নিয়মনীতিও মানছেন না। রোববার বিকালে গোদাগাড়ীর আফজি বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সম্মেলন ডাকেন এমপি ফারুক চৌধুরী। জেলা আওয়ামী লীগ বা সহযোগী সংগঠনের নেতৃত্বের অনুমতি ও উপস্থিতি ছাড়াই রোববার বিকালে এককভাবে তিনি সম্মেলন ডেকে কমিটি ঘোষণা করেন। এরপরই বিক্ষুব্ধ হয়ে ওঠেন নেতাকর্মীরা।

এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি অনিল কুমার সরকার জানান, ফারুক চৌধুরী একজন সংসদ সদস্য। তিনি জেলা আওয়ামী লীগের একজন সদস্য মাত্র। তিনি কোনো সাংগঠনিক নেতা নন। জেলা আওয়ামী লীগ বা সহযোগী সংগঠনের জেলা নেতৃত্বকে না জানিয়ে তিনি একের পর এক কমিটি ঘোষণা করেছেন। এটা নিয়ম না। এভাবে আওয়ামী লীগের কোনো কমিটি করা যায় না। তাকেও এসব বিষয়ে জানানো হয়নি।

তিনি বলেন, ‘এসব কমিটি কতটা বৈধতা পাবে সেটা আমি বলতে পারছি না।’

এ বিষয়ে সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এসব বিষয়ে এখন কিছু বলবেন না।

গোদাগাড়ী থানার ওসি কামরুল ইসলাম বলেন, প্যান্ডেলের ভেতরে কিছু ভাঙচুরের ঘটনা ঘটেছে। তবে এখন পরিস্থিতি শান্ত। রাত ৮টা পর্যন্ত কোনো পক্ষই থানায় অভিযোগ করেনি।

- Advertisement -

Related Articles

Latest Articles