21.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

রোগীর কাছে অর্থ দাবি অন্টারিওর হাসপাতালের

রোগীর কাছে অর্থ দাবি অন্টারিওর হাসপাতালের
টরন্টো জেনারেল হসপিটালের একটি ক্লিনিক থেকে সোমবার ইমেইল পাওয়ার পর বিষয়টি নজরে আসে মারুনের

ওএইচআইপি কাভারেজ থাকা সত্ত্বেও অন্টারিওর এক নারীর কাছে পরীক্ষা বাবদ ১২০ ডলার দাবি করেছে টরন্টো জেনারেল হসপিটালের একটি ক্লিনিক। ওএইচআইপি কাভারেজ থাকার পরও রোগীর কাছে কেন পরীক্ষা বাবদ ১২০ ডলার চাওয়া হয়েছে তা পরীক্ষা করে দেখছে হাসপাতালটি। স্বাস্থ্য মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে। আকিও মারুন নামে ওই নারী সিটিভি নিউজ টরন্টোকে বলেন, আমি রাজনীতিক ও স্বাস্থ্যসেবা প্রদানকারীদের মাঝে পড়ে গিয়েছি।

টরন্টো জেনারেল হসপিটালের একটি ক্লিনিক থেকে সোমবার ইমেইল পাওয়ার পর বিষয়টি নজরে আসে মারুনের। ইমেইলে আগামী মাসে ভেস্টিবুলার হেড ইম্পালস টেস্টের (ভিএইচআইটি) নিশ্চিত করা হয়। তাতে বলা হয়, ২০২৩ সালের ১ জুলাই থেকে এটি আর ওএইচআইপি কাভারেজের আওতায় নেই এবং আপনার অ্যাপয়েন্টমেন্টের বিপরীতে ১২০ ডলার পরিশোধ করতে হবে। আপনি যদি ওডিএসপিতে থাকেন সেক্ষেত্রে ফি মওকুফের জন্য আপনাকে সদস্যপদের নাম্বার দিতে হবে।

- Advertisement -

যদিও ক্লিনিকের ওয়েবসাইটে বলা হয়েছে, ভেস্টিকুলার ও শ্রবন-সংক্রওান্ত পরীক্ষা ওএইচআইপির আওতায় পড়বে।

মারুন টুইটারে এর প্রতিক্রিয়া ব্যক্ত করেন এবং ২ লাখ ৭০ হাজার মানুষের নজরে আরেস সেটি। এর একদিন পর স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সাড়াও পান তিনি। মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেওয়া এক পোস্টে বলা হয়েছে, ও্এইচআইপর আওতায় বিএইচআইটি কাভারেজে কোনো ফি প্রযোজ্য নয়। এটি আইনবিরুদ্ধ।
এর প্রতিক্রিয়ায় টরন্টো জেনারেল হাসপাতালের তদারকির দায়িত্বে থাকা ইউনিভার্সিটি হেলথ নেটওয়ার্ক জানায়, বিষয়টি তারা তদন্ত করে দেখছে।

কিন্তু মারুন কী করবেন তা নিয়ে তিনি রীতিমতো ধন্দ্বে পড়ে গেছেন। তিনি বলেন, কাজে ফেরার ছাড়পত্র আমার নেই। আমি আমার সঞ্চয় ভেঙে খাচ্ছি এবং পরিস্থিতি খুবই খারাপ।

- Advertisement -

Related Articles

Latest Articles