15.7 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

মালিকের অজ্ঞাতেই ভাড়া হয়ে গেল কন্ডো

মালিকের অজ্ঞাতেই ভাড়া হয়ে গেল কন্ডো
টরন্টোর এক নারী এয়ারবিএনবি ও সাবেক দুই ভাড়াটিয়্রা বিরুদ্ধে ১৫ লাখ ডলারের বেশি দাবি করে মামলা করেছেন তার অভিযোগ তাকে না জানিয়ে এয়ারবিএনবি প্ল্যাটফরমে তার কন্ডো ভাড়া দেওয়া হয়েছে

টরন্টোর এক নারী এয়ারবিএনবি ও সাবেক দুই ভাড়াটিয়্রা বিরুদ্ধে ১৫ লাখ ডলারের বেশি দাবি করে মামলা করেছেন। তার অভিযোগ, তাকে না জানিয়ে এয়ারবিএনবি প্ল্যাটফরমে তার কন্ডো ভাড়া দেওয়া হয়েছে।
বিবাদীদের কাছ থেকে ১৬ লাখ ডলার দাবি করে টরন্টোর বাসিন্দা অ্যালিসন রাসকিনহার পক্ষে অন্টারিও সুপিরিয়র কোর্ট অব জাস্টিসে মামলাটি করা হয়েছে। এতে বলা হয়েছে, রাসকিনহা ২০২৩ সালের ফেব্রুয়ারিতে জানতে পারেন যে, তার এডিলেইড স্ট্রিট ওয়েস্ট কন্ডোমিনিয়াম তার অজ্ঞাতেই স্বল্প মেয়াদে ভাড়া দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমার অজ্ঞাতেই কয়েকবার এমনটা হয়েছে। এটা ভয়াবহ অনুভূতি। বিশ^াস ভঙ্গের বড় ঘটনা।

- Advertisement -

মামলায় কোনো ভাড়াটিয়া স্বল্প মেয়াদে বাড়ি ভাড়া দিতে পারে কিনা সেটা ক্ষতিয়ে না দেখায় এয়ারবিএনবি ও সিটি কর্তৃপক্ষের বিরুদ্ধে অবহেলার অভিযোগ আনা হয়েছে। এই প্রতিবেদন প্রকাশ হওয়া পর্যন্ত অভিযোগগুলো আদালতে প্রমাণিত হয়নি। বিবাদীরাও তাদের কোনো বক্তব্য আদালতে তুলে ধরেনি।
মন্তব্যের জন্য যেগাযোগ করা হলে লিস্টিং বাতিল করা হয়েছে বলে এয়ারবিএনবি নিশ্চিত করেছে। সেই সঙ্গে তারা এও বলেছে, ভাড়াটিয়ার এই প্ল্যাটফরমে বাড়ি ভাড়া দেওয়ার কোনো সুযোগ নেই।

সিটি অব টরন্টো বলেছে, বিষয়টি আদালতে বিচারাধীন থাকায় এ ব্যাপারে তারা কোনো মন্তব্য করতে পারছে না। তবে সাবেক দুই ভাড়াটিয়ার সঙ্গে সিটিভি নিউজ টরন্টোর পক্ষে যোগাযোগ করা সম্ভব হয়নি।
রাসকিনহার আইনজীবী ম্যারিয়েলে দাহাব বলেন, চার বিবাদীর বিরুদ্ধেই একাধিবার ভাগড়া দেওয়ার অভিযোগ রয়েছে। নগরীতে এয়ারবিএনবি অপারেটরদের ব্যাপারে মিউনিসিপালিটির যে কঠোর ভেটিং প্রয়োজন সে বিষয়টি সামনে এনেছে এই মামলা।

আদালতে দাখিল করা বিবৃতি অনুযায়ী, ২০২১ সালের ১ জুলাই রাসকিনহা দুই ভাড়াটিয়ার সঙ্গে এক বছরের ভাড়ার চুক্তিতে স্বাক্ষর করেন।

 

- Advertisement -

Related Articles

Latest Articles